ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

হুমকির চিঠি রাবি উপাচার্য দফতরে

প্রকাশিত: ১১:৫১ এএম, ০১ ডিসেম্বর ২০১৫

আনসার আল ইসলামের নামে রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্যকে হত্যার হুমকি দিয়ে পাঠানো চিঠি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতরে পাঠানো হয়েছে। মঙ্গলবার দুপুরে ডাকযোগে এ হুমকির চিঠি এসেছে বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক।

এর আগে গত সোমবার রাবি উপাচার্যসহ রাজশাহীর আট বিশিষ্টজনকে একই ধরনের একটি চিঠি আনসার আল ইসলামের (আল-কায়দা ভারতীয় উপমহাদেশ) প্যাডে রাজশাহীর স্থানীয় দৈনিক সানশাইন পত্রিকা অফিসে পাঠানো হয়।

এতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, কথাশিল্পী হাসান আজিজুল হক, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহারসহ আটজনকে হত্যার হুমকি দেওয়া হয়।

রাবি উপাচার্যকে হত্যার হুমকির ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কাছে আবেদন জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
    
উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, হুমকির বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। তারা বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে আশা করছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জাগো নিউজকে বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজশাহী মহানগর পুলিশ কমিশনারের কাছে আবেদন জানানো হয়েছে।

জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী জাগো নিউজকে জানান, এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে থানায় একটি জিডি (সাধারণ ডায়েরি) করা হয়েছে। বিষয়টি অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাশেদ রিন্টু/এমজেড/পিআর