ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবির অর্জনসমূহের কথা ভাবতেই গর্ব হয় : গওহর রিজভী

প্রকাশিত: ১০:১৯ এএম, ৩০ নভেম্বর ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, আমি ভেবেই গর্ব বোধ করি যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্জনসমূহ শুধু আমাদের দেশে সীমাবদ্ধ নয় বরং সারাবিশ্বের বিভিন্ন অঙ্গনে। যার কথা ভাবতেই আমার গর্ব হয়। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে এক অনুষ্ঠানে নিজের প্রাক্তন বিশ্ববিদ্যালয়কে নিয়ে এভাবে আবেগে আপ্লুত হন তিনি।

অনুষ্ঠানটিতে বিভিন্ন বিভাগে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য বিশ্বিবিদ্যালয়ের ৩৯০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। বেসরকারি ব্যাংক ইস্টার্ণ ব্যাংক লিমিটেড ও ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশান (ডুয়া) যৌথ উদ্যোগে এ বৃত্তি প্রদান অনুষ্ঠানটির আয়োজন করে।

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ইস্টার্ণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার, ডুয়া সভাপতি রকিব উদ্দিন আহমেদ প্রমুখ।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কথা উল্লেখ করে ড. গওহর রিজভী বলেন, আজকে এখানে যারা উপস্থিত আছে, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এদের অর্ধেকই আর্ন্তজাতিক অঙ্গণে চাকরি করবে। সবাই তাদের নিজ নিজ ক্ষেত্রে অবশ্যই প্রতিভার স্বাক্ষর রাখবে। সাথে সাথে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরবে।

উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, একবিংশ শতাব্দীর সবচেয়ে মূল্যবান সম্পদ হচ্ছে মেধা। এই মেধাকে কাজে লাগিয়ে দেশের সেবায় সবাইকে এগিয়ে যেতে হবে। নিজেদেরকে প্রকাশ করার জন্যে সবসময় সচেতন থাকতে হবে। ঢাবির ইতিহাস, আমাদের দেশের ইতিহাস অনেক সমৃদ্ধ, এগুলো ভালোমতো জানতে হবে।

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন গওহর রিজভী ও আরেফিন সিদ্দিক। বৃত্তিপ্রাপ্ত সবাইকে এককালীন ৬ হাজার টাকা করে প্রদান করা হয়।

বৃত্তিপ্রাপ্ত অন্ধ শিক্ষার্থী হাবিবুর রহমান এসময় নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, আমি ধন্যবাদ জানাই যারা সবসময়ই আমার পাশে ছিলেন। বিশেষ করে আমাদের উপাচার্য স্যার সবসময়ই আমাদেরকে সহযোগিতা করেন, তাঁর কাছে আমরা কৃতজ্ঞ।

এমএইচ/এসএইচএস/আরআইপি