ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

যবিপ্রবির ২য় সমাবর্তন বৃহস্পতিবার : প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৫ নভেম্বর ২০১৫

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) দ্বিতীয় সমাবর্তন আগামীকাল বৃহস্পতিবার। সমাবর্তনের উৎসব আয়োজনের মধ্যমনি হয়ে থাকছেন মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও যবিপ্রবি আচার্য মো. আবদুল হামিদ।

এদিন দুপুর ২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। সমাবর্তনে ৬০৪ জন ডিগ্রিধারীকে সনদ প্রদান করা হবে। দ্বিতীয় সমাবর্তন ঘিরে সাজ সাজ রব পড়েছে ক্যাম্পাস জুড়ে। বর্ণিলরূপে সাজানো হয়েছে ক্যাম্পাস। অনুষ্ঠান সুষ্ঠুভাবে সফল করতে বুধবার চূড়ান্ত মহড়া হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও আইনশৃংখলা বাহিনীর সদস্যরা একাধিকবার মহড়া সম্পন্ন করেছেন।

বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, বর্ণিল সাজে সাজানো হয়েছে ক্যাম্পাস। সমাবর্তন ঘিরে উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মাঠে সমাবর্তন মঞ্চ তৈরি করা হয়েছে। সেই মঞ্চ ঘিরে ক্যাম্পাসে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। বর্ণিল আলোকসজ্জায় রাতে ক্যাম্পাস আরও বেশি মোহনীয় হয়ে উঠছে। সমাবর্তন অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্ন করার জন্য অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের নিয়ে মহড়া দেয়া হয়েছে একাধিবার।

জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সৌমেন্দু রায় বলেন, সমাবর্তনের মাধ্যমে দীর্ঘদিনের পরিশ্রমের স্বীকৃতি পেতে যাচ্ছি। মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে সনদ গ্রহণ করতে যাচ্ছি। এটা অনেক বড় পাওয়া আমার কাছে।

প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিগ্রিধারী শাহনাজ পারভীন বলেন, এমন একটি দিনের আশায় স্বপ্ন বুনেছি। সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। এরচেয়ে বড় প্রাপ্তি আর কিছু হতে পারে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার জানান, দ্বিতীয় সমাবর্তনে স্নাতকের ৫৪০ জন  এবং স্নাতকোত্তর পর্যায়ের ৬৪ জনসহ মোট ৬০৪ জনকে ডিগ্রি প্রদান করা হবে। এদের মধ্যে অনুষদের প্রথমস্থান অধিকারী ৫ জনকে চ্যান্সেল স্বর্ণপদক, বিভাগের প্রথম স্থান অধিকারী ৫ জনকে ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক ও সিজিপিএ ৪ পয়েন্টের মধ্যে ৩ দশমিক ৫ প্রাপ্ত পয়েন্টের বেশি ৬ জনকে ডিন পদক প্রদান করা হবে।

উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার আরও জানিয়েছেন, দ্বিতীয় সমাবর্তন সুষ্ঠু ও সুন্দরভাবে সফল করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

মিলন রহমান/এমএএস/আরআইপি