ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবিতে ৭ম নৃবিজ্ঞান বিতর্ক উৎসব শুরু

প্রকাশিত: ০৬:১১ এএম, ১২ নভেম্বর ২০১৫

‘যুক্তির পথে মুক্তির খোঁজ’ এই স্লোগানকে সামনে রেখে আজ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হচ্ছে তিন দিনব্যাপী ৭ম নৃবিজ্ঞান বিতর্ক উৎসব। চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টায় উৎসব শুরু হয়ে শেষ হবে থেকে বিকেল চারটায়। উৎসবটির আয়োজন করেছে ঢাবির অ্যান্থ্রোপলজি ডিবেটিং ক্লাব।

বৃহস্পতিবার উৎসবের শুরুর দিনে থাকছে আন্তঃবর্ষ বিতর্ক প্রতিযোগীতা। নৃবিজ্ঞান বিভাগের ৬টি দল নিয়ে প্রতিযোগীতা চলবে দিনব্যাপী। শুক্রবার থাকছে ২য় অন্তঃসামাজিক বিজ্ঞান অনুষদ বিতর্ক প্রতিযোগীতা। শনিবার বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ৭ম আন্তঃক্লাব বারোয়ারী বিতর্ক এবং ২য় অন্তঃসামাজিক বিজ্ঞান অনুষদের ফাইনাল বিতর্কের মাধ্যমে শেষ হবে এবারের উৎসব।

উৎসব সম্পর্কে ৭ম নৃবিজ্ঞান বিতর্ক উৎসবের অন্যতম দুই আয়োজক মাহফুজ সরকার ও মাজহারুল কবির শয়ন জানান, এবার সপ্তমবারের মত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘নৃবিজ্ঞান বিতর্ক উৎসব’টি অনুষ্ঠিত হতে যাচ্ছে। উৎসবে দ্বিতীয়বারের মত আন্তঃসামাজিক বিজ্ঞান অনুষদ বিতর্ক প্রতিযোগীতাকে যুক্ত করা হয়েছে। প্রতিযোগীতায় মোট ২২টি দল অংশগ্রহণ করছে। এর মধ্যে আন্তঃবর্ষ প্রতিযোগীতায় বিভাগের ৬টি এবং সামাজিক বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগ থেকে ১৬টি দল অংশগ্রহণ করছে। এছাড়া বারোয়ারী বিতর্কের জন্য প্রায় ৩০জন বিতার্কিক নিবন্ধন করেছেন।

এমএইচ/এআরএস/আরআইপি