ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবিতে ৪ বিষয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত: ০৪:৩১ এএম, ০৩ নভেম্বর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ, প্রত্নতত্ত্ব, নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ফল প্রকাশিত হয়েছে।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মোহাম্মদ আলী।

২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে মোট ৪৫টি আসনের বিপরীতে ১৩ হাজার ২শ তিন জন, প্রত্নতত্ত্ব বিভাগে ৪৫টি আসনের বিপরীতে চার হাজার একশ ৫২ জন, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে ৩০টি আসনের বিপরীতে দুই হাজার একশ ছয়জন এবং চারুকলা বিভাগে ৩০টি আসনের বিপরীতে এক হাজার তিনশ ৭৫ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন।

তাদের মধ্য থেকে প্রতি বিভাগের মোট আসন সংখ্যার দশগুণ উত্তীর্ণ শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে।

এর আগে ভর্তি পরীক্ষার শেষ দিন সোমবার সকাল থেকে মোট পাঁচটি শিফটে এই চার বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয়। সোমবার এই চার বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে।

গত ২৫ অক্টোবর থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ ও দুটি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- www.juniv.edu/admissionresults থেকে অথবা মোবাইল ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে JU<Space>R<Space>Roll No  লিখে ৯৯৩৩ এই নম্বরে পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।


হাফিজুর রহমান/এমজেড/এমএস