ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কর্মসূচি স্থগিত ২১ নভেম্বর পর্যন্ত

প্রকাশিত: ০৩:০২ পিএম, ০১ নভেম্বর ২০১৫

আলোচনার পরিবেশ সৃষ্টি করার জন্য পূর্ব ঘোষিত কর্মসূচি আগামী ২১ নভেম্বর পর্যন্ত স্থগিত করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ওপর  সাময়িক বহিস্কারাদেশও প্রত্যাহার করেছে ফেডারেশন।
 
রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত ফেডারেশনের এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সকাল ১০টা থেকে শুরু হওয়া এ সভা চলে দুপুর ২টা পর্যন্ত।

ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সঞ্চালনায় সভাটি পরিচালিত হয়। সভায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। চার ঘণ্টা ব্যাপী চলা সভায় ২৪ জন শিক্ষক প্রতিনিধি বক্তব্য রাখেন।
 
সভায় সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২১ নভেম্বর পর্যন্ত পূর্ব ঘোষিত কর্মসূচির স্থগিত থাকবে। এতে বলা হয়, যেহেতু ১ নভেম্বর বেতন-বৈষম্য সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি শিক্ষকদের দাবিসমূহ নীতিগতভাবে মেনে নিয়ে বৈষম্য দূরীকরণের জন্য সভায় বসেছেন, তাই শিক্ষকরা আলোচনার পরিবেশ সৃষ্টি করার জন্য পূর্ব ঘোষিত কর্মসূচি ২১ নভেম্বর পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।
 
এই সময়ের মধ্যে শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে পূর্ব ঘোষিত দাবি-দাওয়াসমূহ মেনে না নেওয়া হলে ২২ নভেম্বর থেকে লাগাতার কর্মবিরতি ফেডারেশনভুক্ত সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে পালিত হবে।

যেনতেনভাবে গোঁজামিল দিয়ে অথবা খণ্ডিতভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বেতন ও মর্যাদার বৈষম্য দূরীকরণের চেষ্টা করা হলে তা কোনো অবস্থায় গ্রহণযোগ্য বা শিক্ষকদের কাছে বিবেচিত হবে না বলেও সভায় সিদ্ধান্ত হয়।
 
এমএইচ/এসকেডি/আরআইপি

আরও পড়ুন