ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবির ইংরেজি ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ফল প্রকাশ

প্রকাশিত: ০৫:৫১ এএম, ০১ নভেম্বর ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে আন্তর্জাতিক সম্পর্ক (সি-১) ও ইংরেজি (সি-২) বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। শনিবার রাতে পৃথকভাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফল অনুযায়ী, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৬০টি আসনের বিপরীতে মোট ৬০৩ জন ভর্তিচ্ছু প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। তারমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৯০, মানবিক বিভাগ থেকে ১৬১ এবং ব্যবসায় শিক্ষা বিভাগ ও অন্যান্য থেকে ৮০ জন ছাত্র নির্বচিত হয়েছেন। আর ২৭টি ছাত্রী আসনের জন্য ২৭২ জন প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৭০, মানবিক বিভাগ থেকে ১৩০ এবং ব্যবসায় শিক্ষা বিভাগও অন্যান্য থেকে ৭২ জন ছাত্রী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

এদিকে, ইংরেজি বিভাগে ৬৫টি আসনের বিপরীতে ৬৫৩ জন ভর্তিচ্ছু প্রাথমিকভাবে নির্বচিত হয়েছেন। এরমধ্যে ৩৬টি ছাত্র আসনের জন্য ৩৬০ জন এবং ২৯টি ছাত্রী আসনের বিপরীতে ২৯৩ জন প্রাথমিকভাবে নির্বচিত হয়েছেন।

ভর্তি পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.juniv.edu/admissionresults)-এ পাওয়া যাচ্ছে। এছাড়া মোবাইলফোনে ফল পেতে JU<Space>R<Space>Roll লিখে পাঠাতে হবে ৯৯৩৩ নম্বরে।

প্রসঙ্গত, জাবির অনুষদ ও বিভাগগুলোতে মোট আসনের বিপরীতে উত্তীর্ণদের মধ্য থেকে ১০ গুণ শিক্ষার্থীর ফল প্রকাশ করা হয়ে থাকে। তবে কমপক্ষে ৩৩ শতাংশ নম্বর পেয়ে মোট উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা আরও বেশি।

উল্লেখ্য, এ বছর বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অনুষদে অনুষদভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও একমাত্র কলা ও মানবিক অনুষদে বিভাগভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

রোববার ইতিহাস (সি-৩), দর্শন (সি-৪) ও বাংলা (সি-৫) বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত পাঁচটি ভিন্ন শিফটে এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার আসনবিন্যাস জানতে JU<Space>S<Space>Roll লিখে পাঠাতে হবে ৯৯৩৩ নম্বরে।

হাফিজুর রহমান/এমজেড/এমএস