ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ওয়ান স্টপ সার্ভিস সেন্টারের উদ্বোধন

প্রকাশিত: ০৮:৪৫ এএম, ২৭ অক্টোবর ২০১৫

গাজীপুরস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার’এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ ওই সার্ভিস সেন্টারের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন-অর-রশিদ সাংবাদিকদের বলেন, ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার’ উদ্বোধন করার ফলে ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ বিশ্ববিদ্যালয়ের সেবাগৃহিতাগণ বিভিন্ন অফিসে ছুটাছুটি না করে একই স্থান থেকে বিভিন্ন বিষয়ে সেবা লাভ করতে পারবেন। এ সেন্টার প্রতিষ্ঠার ফলে বিশ্ববিদ্যালয়ের সেবা দান ব্যবস্থা আরো  স্বচ্ছ ও গতিশীল হবে।

তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়কে গতিশীল এবং আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে সম্পূর্ণ আইটিভিত্তিক বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার পরিকল্পনা নিয়ে কাজ করছি। বলা যেতে পারে এখন ম্যানুয়ালি কোনো কাজই আমরা করছি না। প্রায় সবকিছুই অনলাইন ভিত্তিক এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে করছি। অ্যাকাডেমিক কার্যক্রম, প্রশাসন পরিচালনাসহ ই-টেন্ডার, ই-ফাইলিং ব্যবস্থা চালু করা হয়েছে। অল্প দিনের মধ্যেই আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়কে আইটি ভিত্তিক বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা করব।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো.  নোমান উর রশীদ বক্তব্য রাখেন।

মো. আমিনুল ইসলাম/এমজেড/আরআইপি