ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চাঁনখারপুলে ঢাবি শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলা, আটক ৪

প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২২ অক্টোবর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের শিক্ষার্থীদের উপর হামলা করেছে চাঁনখারপুল এলাকার স্থানীয় কয়েকজন বখাটে। এতে হলের তিন শিক্ষার্থী আহত হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকায় স্থানীয় চারজনকে আটক করেছে বংশাল থানা পুলিশ। বৃহস্পতিবার রাত ১১টার দিকে চাঁনখারপুলের বিসমিল্লাহ হোটেলের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন আরিফুল ইসলাম (রসায়ন, মাস্টার্স), তরিকুল ইসলাম (জীব বিজ্ঞান, মাস্টার্স) ও আতাউর গণি (কম্পিউটার সায়েন্স, মাস্টার্স)।

আহতরা হল শাখা ছাত্রলীগের সম্পাদক পর্যায়ের নেতা বলে জানা যায়। আহতদের ঢাকা মেডিকেলে প্রথমিক চিকিৎসা শেষে হলে নিয়ে আসা হয়েছে। এদিকে এ ঘটনায় বংশাল থানায় একটি মামলা করতে আহতদের থেকে দুইজন বংশাল থানায় গেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আমজাদ আলী।

জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে চাঁনখারপুলের বিসমিল্লাহ হোটেলে খেতে যায় ঢাবির শহীদুল্লাহ হলের কয়েকজন আবাসিক ছাত্র। সেখানে দোকানের মেসিয়ারকে ডাকা নিয়ে স্থানীয় কয়েকজন ছেলের সঙ্গে কথা কাটাকাটি হয় তাদের। একপর্যায়ে স্থানীয় লোকজন তাদের স্বজনদের ডেকে এনে শিক্ষার্থীদের মারধর করে। এতে তিনজন মারাত্মকভাবে আহত হয়।

খবর পেয়ে শিক্ষার্থীদের বন্ধুরা হল থেকে চাঁনখারপুল গিয়ে রাস্তা অবরোধ করে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে। একপর্যায়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ গিয়ে অবরোধ তুলে নেয়। এরপর ঘটনার সঙ্গে জড়িত থাকায় চারজনকে আটক করে বংশাল থানা পুলিশ। তারা বর্তমানে থানায় রয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী জাগো নিউজকে বলেন, ঘটনার সঙ্গে জড়িত থাকায় ইতিমধ্যে চারজনকে আটক করা হয়েছে। তাদেরসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে বংশাল থানায় মামলা করবে আহতরা। আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে হলে নিয়ে আনা হয়েছে।

এমএইচ/বিএ