ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বিদায় বেলায় রঙের খেলা

প্রকাশিত: ১২:০০ পিএম, ১৩ অক্টোবর ২০১৫

ঘড়ির কাটা দুপুর ১২টা বেজে সময় গড়াতে থাকে। সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়তে থাকে শিক্ষার্থীর সংখ্যা। একে একে ক্যাম্পাসে হাজির হয় একদল শিক্ষার্থী। সবার গায়ে সাদা রঙের টি-শার্ট। একবন্ধু অন্যবন্ধুর টিশার্টে লিখছে উদ্ভব টাইপের কমেন্টস! আজ শেষ হতে চলেছে তাদের শিক্ষাজীবনের সম্মান পর্ব। এ বাঁধন ছিড়ে তাই কেউ কাউকে ভুলতে চান না। এমনসব চিত্র ফুটে উঠেছে তাদের কমেন্টসের মধ্যে। এরই মাঝে এই মিলন মেলা পরিণত হলো আবেগ আর উচ্ছাসের উৎসবে।

মঙ্গলবার দুপুরে এমন চিত্র দেখা গেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ের পুর ও পরিবেশ কৌশল বিভাগের ১৬তম ব্যাচের শিক্ষার্থীরা (শিক্ষাবর্ষ ২০১০-১১) বাধ ভাঙা উল্লাস মেতে উঠেছিল শিক্ষা সমাপনী উৎসবে।

এ উপলক্ষে এদিন সাড়ে ১২টায় কেক কাটার পর বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। ১৬তম ব্যাচের শিক্ষার্থী ছাড়াও শোভাযাত্রায় অংশ নেন বিভাগীয় প্রধান অধ্যাপক মোস্তাক আহমেদ, ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জহির বিন আলম এবং সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক আকতারুল ইসলামসহ বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীরা।

শোভাযাত্রায় গানের তালে তালে নেচে আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করে শিক্ষার্থীরা। শোভাযাত্রাটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবন ‘সি’ এর সমানে এসে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা প্রিয় শিক্ষকদের সঙ্গে ফটোসেশন করেন।

শিক্ষা-সমাপনী উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক সৈকত আহমেদ বলেন, সবার অংশগ্রহণে আমাদের আয়োজন সফল হচ্ছে। আশা করি সবাই এই দিনটিকে সারা জীবন মনে রাখবে।

SABI

১৬তম ব্যাচের শিক্ষার্থী সরদার আব্বাস আলী বলেন, এমন একটা দিন একই সাথে আনন্দের ও বেদনার। চলে যাওয়ার মুহূর্তে বিভাগের সবার সাথে কাটানো দিনটা স্মরণীয় হয়ে থাকবে।
 
আরেক শিক্ষার্থী ফারিয়া শারমিন বলেন, সত্যিই আজ খুব ভালো লাগছে। এরকম দিন জীবনে আর নাও আসতে পারে।
 
ইমরান হোসাইন নিউটন বলেন, অনার্স লাইফের সর্বশেষ প্রোগ্রাম হিসেবে র‌্যাগ-ডে সত্যিই অসাধারণ।
 
তাছাড়া আজ রাতে একটি গালা ডিনারের আয়োজন করেছে ওই ব্যাচের শিক্ষার্থীরা।

আব্দুল্লাহ আল মনসুর/এমএএস/পিআর