ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও আইবিএ ভর্তিচ্ছুদের

প্রকাশিত: ১০:৫৩ এএম, ১২ অক্টোবর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) এ একাধিকবার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচর্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এর কার্যালয় ঘেরাও করে রেখেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

সোমবার বিকেল তিনটা থেকে শুরু হয় এ ঘেরাও কর্মসূচি। উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ এবং এ সিদ্ধান্ত প্রত্যাহারের ঘোষণা না আসা পযর্ন্ত তারা কার্যালয়ের সামনে থেকে সরবে না বলেও জানান খালিদ প্রত্যয় নামে এক আন্দোলনকারী শিক্ষার্থী।

এর আগে তারা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হন। সেখান থেকে মিছিল নিয়ে আইবিএ ইনস্টিটিউট হয়ে উপাচার্যের কার্যালয়ের সামনে আসেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ না থাকার কারণে আইবিএতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বন্ধ করাটা সম্পূর্ণ অযৌক্তিক। কারণ এর আগে আইবিএতে একাধিকবার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ ছিল। কিন্তু অন্য ইউনিটগুলোতে শুধু মাত্র দুই বারই ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ ছিল।

এমনকি ২০১৪-১৫ সেশন থেকে ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ বাতিল করা হলেও আমরা আইবিএ অফিসে যোগাযোগ করলে তারা বলেছেন আইবিএতে দ্বিতীয় বার ভর্তি পরীক্ষা দিতে কোন বাধা নেই। কারণ আইবিএ শুধু বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কার্যক্রম মেনে চলে। আর কিছু না।

তাই আমরা এ অন্যায় ও যুক্তিহীন সিদ্ধান্ত কোনো ভাবেই মেনে নিতে পারি না। আমরা চাপিয়ে দেয়া যুক্তিহীন সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছি এবং পূর্বের ন্যায় একাধিকবার ভর্তি পরীক্ষার সুযোগ বহালের আহ্বান জানাই।

এমএইচ/এসকেডি/পিআর