ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ভর্তি পরীক্ষায় ড্রেস কোড মানা হয়নি : সাংবাদিক প্রবেশে বাধা

প্রকাশিত: ০১:৪৭ পিএম, ০৯ অক্টোবর ২০১৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণির প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মানা হয়নি পূর্ব ঘোষিত ড্রেস কোড। এমনকি অনেক সাংবাদিককে ক্যাম্পাসে প্রবেশে বাধা দেয়ারও অভিযোগ উঠেছে জবি প্রক্টরিয়াল বডির বিরুদ্ধে।
 
শুক্রবার বিকেল ৩টা থেকে শুরু হওয়া এ ভর্তি পরীক্ষা চলে ৪টা পর্যন্ত। পরীক্ষায় পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ড্রেস কোড হিসেবে ফুল হাতা শার্ট, জুতা-মোজা পরে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না এ মর্মে নোটিশ জারি করা হয়েছিল। প্রথম পরীক্ষাতেই এ শর্ত অমান্য করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ বিষয়টিসহ ভর্তি পরীক্ষা পর্যবেক্ষণে এবং সংবাদ সংগ্রহ করতে আসা অনেক সাংবাদিককেই ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়নি জবি প্রক্টরিয়াল বডি।

সাংবাদিক প্রবেশে বাধার বিষয়ে জবি প্রক্টর নূর মুহাম্মদ বলেন, ‘বাধা দেওয়ার অভিযোগ ঠিক নয়। তবে আমি ফটকে না থাকা অবস্থায় এ ঘটনা কেউ ঘটাতে পারে। তবে আমি যাওয়ার পর সবাইকে প্রবেশ করতে দেওয়া হয়েছে।’

ড্রেস কোড অমান্যের বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান জাগো নিউজকে বলেন, আমরা যথাসাধ্য চেষ্টা করেছি। তারপরও যারা প্রথম পরীক্ষায় ফুল হাতা শার্ট পরেছে, তাদের শার্টের হাতা মুড়িয়ে জুতা মুজা খুলে নেয়া হয়েছে।

তবে সাংবাদিক প্রবেশে বাধা প্রসঙ্গে তিনি বলেন, পরীক্ষা চলাকালীন আমাকে বিষয়টি অবহিত করলে তাৎক্ষণিকভাবে বিষয়টি সমাধান করে দিতাম।

সুব্রত মণ্ডল/একে/এমএস