ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

৩১ অক্টোবর কুয়েট ভর্তি পরীক্ষা

প্রকাশিত: ১২:৩৪ পিএম, ২৯ অক্টোবর ২০১৪

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বি.এস. সি. ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্স এর ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার। আগামী ৩১ অক্টোবর শুক্রবার সকাল সাড়ে ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চলতি শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১১টি বিভাগে মোট ৮১৫ টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ৭৯৪২ জন।

ভর্তি পরীক্ষা কুয়েটসহ ক্যাম্পাসস্থ কুয়েট হাইস্কুল, নিকটস্থ টিচার্স ট্রেনিং (টিটি) কলেজ, এইচএসটিটিআই, গভ. ল্যাবরেটরি হাই স্কুল, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার  (ছাত্র) ও টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (ছাত্রী) এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে গত ২৩ সেপ্টেম্বর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র অনলাইনের মাধ্যমে পূরণ করা হয়। গত ২০ আগস্ট পরীক্ষার্থীদের নামের তালিকা ও আসন বিন্যাস ওয়েব সাইটে প্রকাশ এবং পরীক্ষার্থীদের মোবাইলে ক্ষুদে বার্তার (এসএমএস) মাধ্যমে জানিয়ে দেয়া হয়।

এবার কুয়েটে এর পুরকৌশল (সিই) বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (তওই) বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ৬০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, আরবান এন্ড রিজিওনাল প্লানিং (ইউআরপি) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কন্সট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগে ৬০ জন, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ৮১৫ জন ছাত্র-ছাত্রীরা  ভর্তি করা হবে।

ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আসন ব্যবস্থাপনাসহ ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী www.admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে এবং অন্যান্য তথ্যের জন্য খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর রেজিস্ট্রার দপ্তর এর ভর্তি শাখায় (পিএবিএক্স +৮৮০-৪১-৭৬৯৪৬৮.এক্সটেনশন : ১১০, ১৩৬, ১৩৯) যোগাযোগ করা যাবে।