ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

আন্দোলন থেকে পিছু হটলেন উপাচার্যবিরোধী শিক্ষকরা

প্রকাশিত: ১২:৪৪ পিএম, ০৮ অক্টোবর ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়ার অপসারণ দাবিতে গত পাঁচ মাস ধরে চলা আন্দোলন সাময়িকভাবে স্থগিত করেছেন আন্দোলনে থাকা সরকার সমর্থক একাংশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দের শিক্ষকরা। আন্দোলন স্থগিতের বিষয়টি ওই গ্রুপের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল আলম জাগো নিউজকে নিশ্চিত করেন।

বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত এক মিটিংয়ে আন্দোলন সাময়িকভাবে স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান। তিনি আরো বলেন, মূলত অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের অনুরোধে এ আন্দোলন স্থগিত করা হয়েছে। তবে দুর্নীতিবাজ উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়ার পদত্যাগের দাবিতে অসহযোগ আন্দোলন অব্যাহত থাকবে।

অধ্যাপক সামসুল আলম জানান, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি কমিটিতে আমাদের যে সকল শিক্ষক রয়েছেন তারাসহ গ্রুপের কোনো সদস্যই ভর্তি কার্যক্রমে অংশ নিবে না। তবে গ্রুপের শিক্ষকরা ক্লাস-পরীক্ষা আগের মতই নিয়মিতভাবে চালিয়ে যাবেন। এছাড়া খুব শিগগিরই সংবাদ সম্মেলনের মাধ্যমে নিজেদের অবস্থান তুলে ধরার কথাও তিনি বলেন।

উল্লেখ্য, শিক্ষকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে উপাচার্যের পদত্যাগ দাবিতে গত ১২ এপ্রিল থেকে ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’ আন্দোলন করে আসছিলো ।

আল মনসুর/এসএস/আরআইপি