ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

আইটি ফেস্টিভ্যাল শেষ হচ্ছে রোববার

প্রকাশিত: ১০:৫৩ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৫

‘গণমানুষের জন্যে প্রযুক্তি’ এ স্লোগান নিয়ে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের আয়োজনে শনিবার থেকে শুরু হয়েছে আইটি ফেস্টিভ্যাল। দুই দিনব্যাপি এ ফেস্টিভ্যাল শেষ হলে রোববার বিকেল ৫টায়। ফেস্টিভ্যালের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে বাংলালিংক।

এ উপলক্ষে পুরো ক্যাম্পাস সাজানো হয়েছে নতুন সাজে এবং ক্যাম্পাসে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। আইটি ফেস্টিভ্যালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শিব প্রসাদ সেন। শনিবার বিকেলে সিলেটের গণমাধ্যম কর্মীদের সঙ্গে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে মিলিত হন ফেস্টিভ্যালের আয়োজকরা।

এ সময় উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর নজরুল হক চৌধুরী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মিয়া মোহাম্মাদ আসাদুজ্জামান, কোষাধ্যক্ষ প্রফেসর মাহমুদুর রহমান।

আরো উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার ফজলুর রব তানভীর, ডাইরেক্টর এডমিন তারেক ইসলাম, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক জহিরুল ইসলাম, সহযোগী অধ্যাপক রিফাত কিবরিয়া, বাংলালিংকের সিলেট জোনের ব্যবস্থাপক জাহিদ কায়সার, উৎসবের আহ্বায়ক ও ইলেকট্রিক্যাল বিভাগের শিক্ষক নওশাদ আহমেদ চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা লোকমান আহমদ চৌধুরী।

দুই দিনব্যাপি এ আয়োজনের মূল আকর্ষণ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এবং ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীদের তৈরি আধুনিক এবং জনকল্যাণমূলক নানা ধরনের প্রজেক্ট। ফেস্টিভালের প্রথম দিনে কম্পিউটার সাইন্স বিভাগ থেকে ৯টি মোবাইল এপ্লিকেশন এবং ১২টি ওয়েব অ্যাপস এবং ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্টনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ১৩টিসহ মোট ৩৪টি প্রজেক্ট প্রদর্শিত হয়।

এছাড়া প্রথম দিনের অন্যান্য আয়োজনের মধ্যে ছিল প্রোগ্রামিং প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, গুগুল বাস টিমের সেমিনার ও রোবোটিক সকার।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান চৌধুরী মোহাম্মদ মোকাম্মেল ওয়াহিদ বলেন, তথ্য প্রযুক্তিতে মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সফল উদ্যোগ সকলের সামনে তুলে ধরা এবং শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তিতে আরো বেশি উৎসাহিত করায় এ আয়োজনের মূল লক্ষ্য।

এছাড়া এ আয়োজনকে উপলক্ষ করে প্রধান পৃষ্ঠপোষক বাংলালিংক ক্যাম্পাস রিক্রুটমেন্টের ব্যবস্থা নিয়েছে যেখানে ইউনিভার্সিটির সকল বিভাগের শেষ বর্ষের ছাত্র-ছাত্রীদের চাকুরির আবেদনের এবং ইন্টারভিউ এর সুযোগ পাচ্ছেন।  

ছামির মাহমুদ/এসএস/পিআর