ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বিশেষ ছাড়ে গ্রিন ইউনিভার্সিটিতে চলছে ভর্তি মেলা

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৮:৪২ পিএম, ০২ সেপ্টেম্বর ২০১৯

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিটি ও স্থায়ী ক্যাম্পাসে বিশেষ ছাড়ে ভর্তি মেলা শুরু হয়েছে। ২ সেপ্টেম্বর (সোমবার) থেকে শুরু হওয়া এ মেলা চলবে ১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) পর্যন্ত। এ সময় শিক্ষার্থীরা ভর্তি ফির ৫০ শতাংশ ছাড়ে সামার সেমিস্টারে ভর্তি হতে পারবেন। এছাড়া সিএসই (ইভিনিং) ও ইইই (ইভিনিং) প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য রয়েছে অতিরিক্ত ৫ শতাংশ ওয়েভার।

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রিন ইউনিভার্সিটিতে ব্যাচেলর ও মাস্টার্স প্রোগ্রামগুলোর মধ্যে রয়েছে- সিএসই (আইইবি অ্যাক্রেডিটেড), ইইই (আইইবি অ্যাক্রেডিটেড), টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, ইএমবিএ, ল’ (এলএলবি ও এলএলএম), সমাজবিজ্ঞান, ইংলিশ এবং জার্নালিজম ও মিডিয়া কমিউনিকেশন।

বর্তমানে গ্রিন ইউনিভার্সিটির বিভিন্ন প্রোগ্রামে ভর্তিচ্ছু মুক্তিযোদ্ধার সন্তান, ছাত্রী, ভাই-বোন, স্বামী-স্ত্রী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও খেলোয়াড়রা সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপ পাচ্ছেন। এছাড়া এসএসসি ও এইচএসসির ফলাফল, কর্পোরেট ও গ্রুপভিত্তিক ভর্তিতেও রয়েছে বিশেষ ছাড়।

অন্যদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বাচল আমেরিকান সিটির স্থায়ী ক্যাম্পাসে ভর্তির ক্ষেত্রে সর্বনিম্ন ৫০ শতাংশ থেকে সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত ছাড় দেয়া হচ্ছে।

গ্রিন ইউনিভার্সিটির যাত্রা ২০০৩ সালে। ২০১১ সালে ইউএস-বাংলা গ্রুপ দায়িত্ব নেয়ার পর বৃহৎ আকারে এর পরিবর্তন আসে। ১৬ বছর আগে স্বল্প পরিসরে যে বিশ্ববিদ্যালয়ের সূচনা হয়েছিল কালক্রমে তা এখন দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে পরিণত হয়েছে।

ঢাকার সন্নিকটে পূর্বাচল আমেরিকান সিটির নান্দনিক পরিবেশে গড়ে তোলা হয়েছে স্থায়ী ক্যাম্পাস। যার সুবিশাল মাঠ সহজেই সবার নজর কাড়ছে। রয়েছে হোস্টেল, ইনডোর গেমসসহ অন্যান্য সুযোগ-সুবিধা।

অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ অর্জন করেছে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) কর্তৃক অ্যাক্রেডিটেশন। বিশ্ববিদ্যালয়ের সাইন্স অনুষদভুক্ত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ (প্রক্রিয়াধীন) এ স্বীকৃতি পেয়েছে। তথ্যমতে বাংলাদেশের গুটিকয়েক বিশ্ববিদ্যালয় আইইবি স্বীকৃতির আওতাভুক্ত।

ভর্তির জন্য শিক্ষার্থীদের গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিটি ক্যাম্পাস ২২০/ডি বেগম রোকেয়া সরণি, ঢাকা-১২০৭ এবং পূর্বাচলস্থ সিটি ক্যাম্পাসে যোগাযোগ করতে বলা হয়েছে। এছাড়া ০১৭৫৭০৭৪৩০১, ০১৭৫৭০৭৪৩০২, ০১৭৫৭০৭৪৩০৩, ০১৭৫৭০৭৪৩০৪, ০১৭১৩২৮৯২১৭, ০১৭৬৪ ১৯৩৩৯৬ নম্বরে অথবা ইউনিভার্সিটির ওয়েবসাইটে www.green.edu.bd যোগাযোগ করতে বলা হয়েছে।

আরএস/এমএস

আরও পড়ুন