ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে ত্রি-পাক্ষিক চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: ১২:৩৫ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

ভূ-গর্ভস্থ পানি পুনর্ভরণ ব্যবস্থাপনার মাধ্যমে উপকূলীয় এলাকায় সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়, ইউনিসেফ বাংলাদেশ এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের মধ্যে একটি ত্রি-পাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ইউনিসেফ বাংলাদেশের ওয়াশ সেকশনের প্রধান চার্লি সারগাসন এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুধীর কুমার ঘোষ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এছাড়া, প্রকল্পের কারিগরি পত্রে স্বাক্ষর করেন প্রকল্প পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. কাজী মতিন আহমেদ ও ইউনিসেফ-এর পানি বিশেষজ্ঞ ড. বোলুওয়াজি ওনাবোলু।

উপাচার্য দফতরে আয়োজিত এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইনসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই চুক্তির আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাস্তবায়নাধীন ‘পানিবাহী ভূ-স্তর পুনর্ভরণ ব্যবস্থাপনা (এমএআর) প্রকল্পের’ মেয়াদ আগামী ২০১৭ সাল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নে ইউনিসেফ বাংলাদেশ আর্থিক সহযোগিতা এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ও একাশিয়া ওয়াটার নেদারল্যান্ডস কারিগরি সহযোগিতা প্রদান করবে।

এমএইচ/এসকেডি