ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবির ১০ শিক্ষার্থী পেলেন ‘সিতারা পারভীন’ পুরস্কার

ক্যাম্পাস প্রতিবেদক | ঢাবি | প্রকাশিত: ১১:৫৭ পিএম, ২৬ আগস্ট ২০১৯

স্নাতক (সম্মান) পরীক্ষায় ভালো ফল অর্জন করায় ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১০ শিক্ষার্থী। সোমবার (২৬ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- আবদুর রাজ্জাক সোহেল, মেহজাবিন বশির তুলি, শারমিন জাহান জোহা, ফায়েজ আহমেদ, তন্ময় সাহা জয়, নম্রতা তালুকদার অর্পা, তাহমিনা আক্তার জেনি, সুমাইয়া তানিম, শামিমা নাসরিন এবং মেহেরুন নাহার মেঘলা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. কাবেরী গায়েনের সভাপতিত্বে অনুষ্ঠানে ‘অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা’ প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক ড. ইমতিয়াজ আহমেদ।

অনুষ্ঠানে বক্তব্য দেন- সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী মেহজাবিন বশির তুলি।

উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান বলেন, অধ্যাপক ড. সিতারা পারভীন একজন সৎ, আদর্শবান ও নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন। প্রত্যেক শিক্ষার্থীকে তার গুণাবলি অনুসরণ করা প্রয়োজন।

প্রসঙ্গত, প্রাক্তন রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক ড. সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

তার স্মৃতির উদ্দেশ্যে পরিবারের পক্ষ থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ প্রবর্তন করা হয়। প্রতিবছর বিভাগটির সম্মান শ্রেণিতে ভালো ফল অর্জনকারী দশ শিক্ষার্থীকে এই পুরস্কার প্রদান করা হয়।

এমআরএম

আরও পড়ুন