ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

১৪ বছর পর পরিচালনা নীতিমালা আপডেট করছে রাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাবি | প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২৬ আগস্ট ২০১৯

দীর্ঘ ১৪ বছর পর অর্ডিন্যান্স (পরিচালনা নীতিমালা) আপডেটের উদ্যোগ নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরই মধ্যে নীতিমালা হালনাগাদের সকল কাজ সমাপ্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।

জানা গেছে, দুইটি ভলিউমে বিভক্ত নীতিমালা সংবলিত অর্ডিন্যান্সের ভলিউম-১ এ সর্বশেষ এপ্রিল, ২০০৫ এর আগ পর্যন্ত নীতিমালা আছে। এছাড়া ভলিউম-২ এ ফেব্রুয়ারি ২০০৬ পর্যন্ত নীতিমালা লিপিবদ্ধ আছে।

২০০৬ সালের পর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, সিনেটে পাশ হওয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সংশ্লিষ্ট কোনো নীতিমালা সংরক্ষিত ছিল না।

দীর্ঘ সময় পর নেয়া এই উদ্যোগ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, ২০০৬ সালের পর বিশ্ববিদ্যালয পরিচালনার জন্য যেসব নীতিমালা সিনেট বা সিন্ডিকেটে পাশ হয়েছে সেগুলো সংশ্লিষ্ট গুটিকয়েক শিক্ষকদের কাছে ছিল। নানা কারণে বিগত প্রশাসনের আমলগুলোতে সেগুলো সংরক্ষণ ও আপডেট করা হয়ে ওঠেনি।

তবে চলতি বছরের শুরু থেকে দুইটি ভলিউমে অর্ডিন্যান্সের কাজ শুরু হয়। প্রায় সকল কাজ সমাপ্ত হয়েছে। এখন প্রুফ দেখে প্রকাশনার কাজটুকু বাকি আছে। গত প্রায় ৮ মাস ধরে চলছে কাজটি বলে জানান তিনি।

এ বছরের মধ্যে বাকি কাজ শেষ করতে পারবেন বলে আশা প্রকাশ করেন উপ উপাচার্য।

সালমান শাকিল/এমবিআর/এমকেএইচ

আরও পড়ুন