ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

খুবিতে শিক্ষকদের কর্মবিরতি পালন

প্রকাশিত: ০৩:৩১ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

অষ্টম বেতন কাঠামো বাতিল করে পুনঃনির্ধারণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত কর্মসূচি রোববার খুলনা বিশ্ববিদ্যালয়ে যথাযথভাবে পালিত হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক রোববার ১১.১৫ টা থেকে দুপুর ১.০০ টা পর্যন্ত কর্মবিরতি পালন করায় বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাশ বা পরীক্ষা হয়নি। এ সময় খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান বক্তব্য রাখেন।

তিনি বলেন, দীর্ঘ ৪/৫মাস ধরে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা ন্যায্য দাবি জানিয়ে আসছেন। তারা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করে আসলেও তাদের শিক্ষা মন্ত্রণালয় বা সরকারের পক্ষ থেকে আলোচনায় বসার কোনো সুযোগ দেয়া হয়নি। তাদের দাবির বিষয় শোনা হয়নি। অষ্টম বেতন কাঠামোতে সিনিয়র অধ্যাপকদের অবমাননা করা হয়েছে এটা খুবই দুঃখজনক। জাতির মেধাবী সন্তান হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা দেয়া না হলে মেধাবীরা এ পেশায় আসবে না।
 
এ সময় আরো বক্তব্য রাখেন, খুবির শিক্ষক সমিতির সহ-সভাপতি প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম, প্রফেসর ড. মোহাম্মদ বশীর আহমেদ, প্রফেসর ড. আশীষ কুমার দাস প্রমুখ।

আলমগীর হান্নান/এসএস/আরআইপি