ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

কুয়েটে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা ৬ নভেম্বর শুরু

প্রকাশিত: ১১:৫৯ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলার অব আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং (বিইউআরপি) কোর্সের ভর্তি পরীক্ষা আগামী ৬ নভেম্বর শুরু হবে। শুক্রবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আবেদনপত্র অনলাইনে পূরণ ও জমাপ্রদান শুরু হবে আগামী ১ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে। আর তা চলবে ১১ অক্টোবর রোববার রাত ১২টা পর্যন্ত।

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি প্রদানের শেষ সময় আগামী ১২ অক্টোবর সোমবার রাত ১২টা। আর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত যোগ্য প্রার্থীদের নামের তালিকা আগামী ২৭ অক্টোবর মঙ্গলবার প্রকাশ করা হবে।

চলতি শিক্ষাবর্ষ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং কোর্সে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আসন সংখ্যা ১২০ এ উন্নীত হওয়ায় এ বছর সিএসই বিভাগে ৬০ জন শিক্ষার্থী বেশি ভর্তির সুযোগ পাবে।

ভর্তি পরীক্ষার মাধ্যমে কুয়েটের পুরকৌশল (সিই) বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (তওই) বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগে (বিইসিএম) ৬০ জন, বায়ো-মেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, ব্যাচেলার অব আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং (বিইউআরপি) বিভাগে ৬০ জন এবং সংরক্ষিত পাঁচটি আসনসহ সর্বমোট ৮৭৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী (www.admission.kuet.ac.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে এবং অন্যান্য তথ্যের জন্য খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর রেজিস্ট্রার দফতরে ভর্তি শাখায় (পিএবিএক্স +৮৮০-৪১-৭৬৯৪৬৮.এক্সটেনশন: ১৫৮, ১৩৮, ১৮৯) যোগাযোগ করা যাবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনো প্রয়োজনে ([email protected]) তে ই-মেইল (e-mail) করতে বলা হয়েছে।

আলমগীর হান্নান/এআরএ/আরআইপি