ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জবিতে ছাত্রলীগের মানবতার দেয়াল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জবি | প্রকাশিত: ১০:৪৯ এএম, ০১ জুলাই ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের উদ্যোগে মানবতার দেয়াল স্থাপন করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে দেশের বিভিন্ন স্থানে ইতোমধ্যে মানবতার দেয়াল স্থাপন করেছে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদের উদ্যোগে জবিতে মানবতার দেয়াল স্থাপন করা হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মূল প্রবেশ পথের সামনে এই দেয়াল স্থাপন করা হয়েছে। দেয়ালের এক পাশে লেখা হয়েছে ‘আপনার অপ্রয়োজনীয় জিনিসটি এখানে রেখে যান’। আরেক পাশে লেখা রয়েছে ‘আপনার প্রয়োজনীয় জিনিসটি নিয়ে যান’।

jnu

বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগ নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা এখানে কাপড় দিতে পারবেন এবং যার যেটি দরকার নিয়ে যেতে পারবেন। এটা সবার জন্য ফ্রি এবং উন্মুক্ত থাকবে।

মানবতার দেয়াল স্থাপনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ভাইয়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমি এই দেয়াল স্থাপন করেছি। রাব্বানী ভাই গরিব অসহায় ও দুঃখী মানুষদের সবসময় সাহায্য করে যাচ্ছে।

jnu

তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে দেশে বিভিন্ন স্থানে মানবতার দেয়াল স্থাপন করছে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের কর্মীরা। এরই ধারাবাহিকতায় আমি জবিতে মানবতার দেয়াল তৈরি করেছি। জবি অনেক শিক্ষার্থী আছেন যারা তাদের ব্যবহার্য পুরনো কাপড় ফেলে দেন। আমি তাদের বলব আপনারা পুরাতন কাপড়গুলো ফেলে না দিয়ে এখানে রেখে যাবেন। আশপাশের অনেক পথশিশু ও দরিদ্র মানুষ প্রয়োজনীয় কাপড়গুলো এখান থেকে তারা নিয়ে যাবে।

ইমরান খান/বিএ/এমকেএইচ

আরও পড়ুন