ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

লাথি মেরে চবি শিক্ষার্থীকে সিএনজি থেকে ফেলে দিল চালক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১৭ জুন ২০১৯

অতিরিক্ত ভাড়ার প্রতিবাদ করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীকে লাথি মেরে সিএনজিচালিত অটোরিকশা থেকে ফেলে দেয়ার অভিযোগ উঠেছে চালকের বিরুদ্ধে। গতকাল রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের ১নং গেট এলাকায় এ ঘটনা ঘটে।

আহত ওই শিক্ষার্থীর নাম সাদাত হোসাইন। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। রাতেই তিনি বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিয়েছেন। সোমবার সাদাত হোসাইন প্রক্টর কার্যালয়ে লিখিতভাবে অভিযোগ করেছেন।

এ বিষয়ে সাদাত হোসাইন জাগো নিউজকে বলেন, ক্যাম্পাসে যাওয়ার জন্য রাত সাড়ে ১০টার দিকে সিএনজিতে ওঠার পর ড্রাইভার ছয় টাকার ভাড়া ১০ টাকা চায়। আমার পাশের জন এর প্রতিবাদ করলে ড্রাইভার গাড়ি থামিয়ে তাকে নামতে বলে। এ সময় আমিও সমস্বরে প্রতিবাদ জানাই। এতে ক্ষিপ্ত হয়ে সিএনজি চালক আমাকে অতর্কিত লাথি মারে এবং ধাক্কা দিয়ে সিএনজি থেকে বাহিরে ফেলে দেয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিয়মানুযায়ী, রাত ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ১নং গেইট থেকে জিরো পয়েন্ট মূল ফটক পর্যন্ত সিএনজি ভাড়া ৬ টাকা। ১১ টার পর থেকে ১০ টাকা ভাড়া দেয়ার রীতি। কিন্তু রাত ১০টা থেকেই চালকরা ১০ টাকা ভাড়া দাবি করে। এ নিয়ে প্রায়ই শিক্ষার্থীদের সাথে বাগবিতণ্ডার ঘটনা ঘটে থাকে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী জাগো নিউজকে বলেন, ওই শিক্ষার্থী লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগের ভিত্তিতে সিএনজি চালক সমিতি এবং ওই চালককে ডাকা হয়েছে। সিএনজি চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আবদুল্লাহ রাকীব/আরএআর/জেআইএম

আরও পড়ুন