ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবি ভর্তি পরীক্ষার ডি ও ই ইউনিটের আসন বিন্যাস

প্রকাশিত: ০৭:৫৩ এএম, ১৯ অক্টোবর ২০১৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান/স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা আগামী মঙ্গলবার অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টা থেকে ১০টা ‘উ’ ইউনিটের ( বাণিজ্য : বিজোড় রোল নম্বর), সকাল ১১টা থেকে ১২টা ‘উ’ ইউনিটের ( বাণিজ্য : জোড় রোল নম্বর ও সকল অ-বাণিজ্য রোল নম্বর), দুপুর ১টা থেকে ২টা ‘ঊ’ ইউনিটের বিজোড় রোল নম্বর এবং বিকাল ৩:৩০টা থেকে ৪:৩০টা ‘ঊ’ ইউনিটের জোড় রোল নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রোববার বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর ড. ইলিয়াস হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

‘উ’ ইউনিটের বাণিজ্য : বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস-
রোল ১০০০১ থেকে ১৪০৯৯ রবীন্দ্র ভবন, ১৪১০১ থেকে ১৫২১৯ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন, ১৫২২১ থেকে ১৭০৬৯ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল, ১৭০৭১ থেকে ১৯১৪৯ মমতাজ উদ্দিন কলাভবন, ১৯১৫১ থেকে ২১৩২৯ শহীদুলাহ কলাভবন, ২১৩৩১ থেকে ২২৭৮৯ প্রথম বিজ্ঞান ভবন, ২২৭৯১ থেকে ২৫৫৬৯ দ্বিতীয় বিজ্ঞান ভবন, ২৫৫৭১ থেকে ২৮৭৯৯ তৃতীয় বিজ্ঞান ভবন এবং ২৮৮০১ থেকে ৩০৭৯৯ চতুর্থ বিজ্ঞান ভবন।

‘উ’ ইউনিটের বাণিজ্য : জোড় রোল নম্বর ও সকল অ-বাণিজ্য রোল নম্বরের আসন বিন্যাস-
অ-বাণিজ্য রোল ৫০০০১ থেকে ৫৩২০০ রবীন্দ্র ভবন, ৫৩২০১ থেকে ৫৪১৪৫ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন, ৫৪১৪৬ থেকে ৫৪৫০০ শেখ রাসেল মডেল স্কুল, বাণিজ্য রোল ১০০০২ থেকে ১৩০৫২ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল, ১৩০৫৪ থেকে ১৬১৪৪ মমতাজ উদ্দিন কলাভবন, ১৬১৪৬ থেকে ১৮৯২৪ শহীদুলাহ কলাভবন, ১৮৯২৬ থেকে ২০৭৫৪ প্রথম বিজ্ঞান ভবন, ২০৭৫৬ থেকে ২৪৪০৪ দ্বিতীয় বিজ্ঞান ভবন, ২৪৪০৬ থেকে ২৮২৯০ তৃতীয় বিজ্ঞান ভবন এবং ২৮২৯২ থেকে ৩০৮০০ চতুর্থ বিজ্ঞান ভবন।

ঊ ইউনিটের বিজোড় রোল নম্বরের আসন বিন্যাস-
রোল ১০০০১ থেকে ১৩০৭৯ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল, ১৩০৮১ থেকে ১৬১৩৯ মমতাজ উদ্দিন কলাভবন, ১৬১৪১ থেকে ১৯১৪৯ শহীদুলাহ কলাভবন, ১৯১৫১ থেকে ২০৯৩৯ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন, ২০৯৪১ থেকে ২৬৫৭৯ রবীন্দ্র কলাভবন, ২৬৫৮১ থেকে ২৮২২৯ প্রথম বিজ্ঞান ভবন, ২৮২৩১ থেকে ৩১৮৭৯ দ্বিতীয় বিজ্ঞান ভবন, ৩১৮৮১ থেকে ৩৬১৫৯ তৃতীয় বিজ্ঞান ভবন, ৩৬১৬১ থেকে ৩৮৬৬৯ চতুর্থ বিজ্ঞান ভবন, ৩৮৬৭১ থেকে ৩৯৪৩৯ কৃষি অনুষদ ভবন, ৩৯৪৪১ থেকে ৩৯৯৪৯ চারুকলা ভবন এবং ৩৯৯৫১ থেকে ৪০১৯৯ শেখ রাসেল মডেল স্কুল।

ঊ ইউনিটের  জোড় রোল নম্বরের আসন বিন্যাস-
রোল ১০০০২ থেকে ১৩০৮০ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল, ১৩০৮২ থেকে ১৬১৪০ মমতাজ উদ্দিন কলাভবন, ১৬১৪২ থেকে ১৯১৫০ শহীদুলাহ কলাভবন, ১৯১৫২ থেকে ২০৯৪০ সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবন, ২০৯৪২ থেকে ২৬৫৮০ রবীন্দ্র কলাভবন, ২৬৫৮২ থেকে ২৮২৩০ প্রথম বিজ্ঞান ভবন, ২৮২৩২ থেকে ৩১৮৮০ দ্বিতীয় বিজ্ঞান ভবন, ৩১৮৮২ থেকে ৩৬১৬০ তৃতীয় বিজ্ঞান ভবন, ৩৬১৬২ থেকে ৩৮৬৭০ চতুর্থ বিজ্ঞান ভবন, ৩৮৬৭২ থেকে ৩৯৪৪০ কৃষি অনুষদ ভবন, ৩৯৪৪২ থেকে ৩৯৯৫০ চারুকলা ভবন এবং ৩৯৯৫২ থেকে ৪০২০০ শেখ রাসেল মডেল স্কুল।

ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাসসহ প্রয়োজনীয় তথ্যাদি ভর্তিচ্ছুদের নিজ দায়িত্বে জেনে নিতে হবে।  ক্যাম্পাসের প্রবেশপথ ও  পরীক্ষা কেন্দ্রের কাছে স্থাপিত নোটিশ বোর্ডেও তা টানানো থাকবে।
 
পরীক্ষার্থীদের আসন বিন্যাস অনুযায়ী নির্ধারিত কক্ষেই পরীক্ষা দিতে হবে। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন অথবা ঐ ধরনের অন্য কোনো কিছু ব্যবহার করা যাবে না।