ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ছিনতাইয়ের অভিযোগে জ‌বি‌ শিক্ষার্থী ব‌হিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জগন্নাথ বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০২:৩০ এএম, ১০ মে ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জ‌বি) ছিনতাইয়ের অভি‌যোগে এক শিক্ষার্থী‌কে সাম‌য়িক ব‌হিষ্কার করেছে কর্তৃপক্ষ। বহিষ্কৃত শিক্ষার্থী মিরাজুল ইসলাম মারুফ ভূগোল ও পরিবেশ বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী।

এর আগে, গত ২৪ এপ্রিল অভিযুক্ত মিরাজুল ইসলাম মারুফের পরিবর্তে একই বিভাগের ১৩তম ব্যাচের নিরাপরাধ শিক্ষার্থী মারুফ আহমেদকে বহিষ্কার করে কর্তৃপক্ষ। এর প্রেক্ষিতে জাগো নিউজে ২৫ এপ্রিল জবিতে অভিযুক্তকে রেখে নিরপরাধ শিক্ষার্থীকে বহিষ্কার শীর্ষক সংবাদ প্রকাশের পর প্রশাসন পুনরায় যাচাই-বাছাই করে।

বৃহস্পতিবার (৯ মে) বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস পুনরায় বিজ্ঞপ্তির মাধ্যমে মিরাজুল ইসলাম মারুফের বহিষ্কার নিশ্চিত করে।

বিশ্ব‌বিদ্যালয় প্রক্টর দফতর থেকে জানা যায়, এক ছাত্রী তার বন্ধুদের সঙ্গে ঘুরতে আসলে তাদেরকে বাহাদুর শাহ (ভিক্টোরিয়া) পার্কে ডেকে ভূগোল ও পরিবেশ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১২তম ব্যাচের শিক্ষার্থী মিরাজুল ইসলাম (আইডি# ই১৬০৬০২০১৬) ওর‌ফে এমআই মারু‌ফ অশোভন আচরণ করে এবং মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়।

প্রাথমিক তদন্তে এ ঘটনায় মিরাজুল ইসলামের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মিরাজুল ইসলামকে সাময়িক বহিষ্কার করে আগামী সাত কার্যদিবসের মধ্যে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না- সে ব্যাপারে লিখিত জবাব দেয়ার নির্দেশনা প্রদান করে।

উ‌ল্লেখ্য, একই ঘটনায় গত ৮ এপ্রিল পরিসংখ্যান বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ফাহিম আহমেদ রাতুলকে বহিষ্কার করে প্রশাসন। এমআই মারুফ ও রাতুল এর আগেও বিশ্ব‌বিদ্যাল‌য়ের আশপা‌শের এলাকায় ছিনতাই, চাঁদাবা‌জি, মাদক ও মারামা‌রিসহ নানা অপরা‌ধে জ‌ড়িত ছিল।

ইমরান খান/বিএ

আরও পড়ুন