ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জবির বাসে হকারদের হামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ১০:১২ পিএম, ০৭ মে ২০১৯

রাজধানীর গুলিস্তানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীবাহী বাসে হামলা চালিয়েছে আন্দোলনরত হকাররা। এ ঘটনায় আহত হয়েছেন এক শিক্ষার্থী। মঙ্গলবার বিকেল ৩টা ৪৫ মিনিটে গুলিস্তানে গোলাপ শাহ মাজার অতিক্রমের সময় এলোপাতাড়িভাবে ইট নিক্ষেপে করে হকাররা।

আহত শিক্ষার্থী হলেন- ব্যবস্থাপনা বিভাগের ১২ ব্যাচের সাদিপ। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বাসে থাকা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, দুপুর ৩টায় ক্যাম্পাস থেকে নিজ নিজ রুটের উদ্দেশ্যে রওনা করে শিক্ষার্থীবাহী বাসগুলো। বাসগুলো গোলাপ শাহ মাজার অতিক্রমের সময় বাঁধা দেয় ফুটপথে বসার দাবিতে আন্দোলনরত হকাররা।

এ সময় শিক্ষার্থীরা প্রতিবাদ করলে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। একপর্যায়ে হকাররা বাসগুলো ছেড়ে দেয়। এ সময় বাসগুলো নগরভবনের দিকে যাত্রা শুরু করলে পেছনে থাকা কয়েকটি বাসে এলোপাতাড়ি ইট নিক্ষেপ শুরু করে হকাররা। এ সময় ভেঙে যায় ফার্মগেটগামী চন্দ্রমুখী বাসের ফ্রন্টের অংশ।

চন্দ্রমুখী বাসে ছিলেন ১৩তম ব্যাচের শিক্ষার্থী মানমুন। এ বিষয়ে জানতে চাইলে বলেন, বাস গোলাপ শাহ মাজারে পৌঁছালে হকাররা বাস থামিয়ে দেয়। বাকবিতণ্ডার একপর্যায়ে তারা যেতে দিলেও আমাদের ওপর এলোপাতাড়ি ইট নিক্ষেপ করে। চন্দ্রমুখী বাসের ফ্রন্টের কাচের কিছু অংশ ভেঙে গেছে।

আহত শিক্ষার্থী সাদিপ বলেন, আমি আর অণির্বাণ বাসের দোতালায় বসে ছিলাম। এ সময় হঠাৎ একটা ইট এসে আঘাত করে। আমার কান ও ঘাড়ের কিছু অংশ আঘাত পেয়ে কেটে যায়। পরে পিজি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিই।

এ বিষয় পরিবহন প্রশাসক আবদুল্লাহ-আল-মাসুদ বলেন, এ রকম কিছু আমি জানি না। এ ধরনের ফৌজিদারি বিষয়গুলো প্রক্টর জানেন প্রথম। কিন্তু প্রক্টর আমাকে জানাননি।

জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, আমি এ বিষয়ে জানি না। অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

এমআরএম/পিআর

আরও পড়ুন