ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শাবি উপাচার্যকে ২৪ ঘণ্টার আলটিমেটাম

প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়ার অপসারণ দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসন ভবন-২ এর সামনে গিয়ে অবস্থান নেন।

এ সময় সাধারণ শিক্ষার্থীদের স্লোগানে ক্যাম্পাস প্রকম্পিত হয়ে উঠে। শিক্ষার্থীরা ‘ভিসি তুমি রাস্তা মাপ /এই মুহূর্তে শাবি ছাড়`, ‘একদফা একদাবি/ ভিসি ছাড় শাবিপ্রবি’ প্রভৃতি স্লোগান দিতে থাকে। এ সময় শিক্ষার্থীরা ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেন।

অপরদিকে, শিক্ষকদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বেলা ১১টা থেকে দু’ঘণ্টার প্রতীকী কর্মবিরতি পালন শুরু করেছেন বিশ্ববিদ্যালয়ের দফতর প্রধান ফোরাম। ফোরামের আহ্বায়ক আ ন ম জয়নাল আবেদীন এ তথ্য জানান।

এদিকে, শিক্ষকদের উপর হামলার প্রতিবাদ, উপাচার্যের অপসারণ ও তার বিচার দাবিতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দের প্রতীকী অনশন চলছে। প্রশাসন ভবন-২ এর সামনে সকাল ৯টা থেকে প্রতীকী অনশন শুরু করেন শিক্ষকরা। দুপুর ১টায় এ কর্মসূচি শেষ হয়।

আন্দোলনের মুখপাত্র ড. সৈয়দ সামসুল আলম জাগো নিউজকে জানান, আমাদের একটাই দাবি এই উপাচার্যের অপসারণ। বৃহস্পতিবারের মধ্যে অপসারণ না করলে তারা কঠোর কর্মসূচি দেবেন বলওে জানান।

উল্লেখ্য, গত রোববার উপাচার্যের অপসারণ দাবিতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের শিক্ষকরা প্রশাসন ভবন-২ এর সামনে অবস্থান কর্মসূচি পালন করতে গেলে ছাত্রলীগ তাদের উপর হামলা করে ব্যানার কেড়ে নেয়। এ ঘটনায় ইউনুছসহ ১০জন শিক্ষক আহত হন।

এসএস/পিআর