ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবির ছাত্রী হলে শিক্ষার্থীদের হয়রানি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাবি | প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১০ এপ্রিল ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে ছাত্রীদের নানা হয়রানির প্রতিবাদে মানবন্ধন করেছেন শিক্ষার্থীরা। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন থেকে আগামীকাল দুপুরের পর কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন তারা।

বেগম রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, এক ক্যাম্পাসে আবাসিক হলে দুই নীতি মানি না। মেয়েরা অসুস্থ হলে বিভাগের সভাপতি, প্রাধ্যক্ষের অনুমতি প্রয়োজন হয়। কিন্তু ছেলেদের এগুলো কিছুই লাগে না। এছাড়া চতুর্থ শ্রেণির কর্মচারীদের হয়রানিতে অতিষ্ঠ শিক্ষার্থীরা।

রহমতুন্নেসা হলে আবাসিক শিক্ষার্থী ফরিদা খাতুন বলেন, হলে শুধু মা প্রবেশের অনুমতি আছে। কিন্তু কারও মা না থাকলে বোন আসেন। তাকে কোথায় রাখবো? প্রশ্ন রাখেন তিনি।

ru-versity-(2)

এর আগে সকালে রহমাতুন্নেছা হলে এক আবাসিক শিক্ষার্থীর আপন বোনকে অপমান করে বের করে দেয়া হয় বলে অভিযোগ তোলেন শিক্ষার্থীরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়।

এদিকে, ছাত্রীদের কর্মসূচিতে সংহতি জানিয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী মানববন্ধনে অংশ নেন।

সালমান শাকিল/এএম/পিআর

আরও পড়ুন