ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

নিলামে উঠছে তিতুমীরের অধ্যক্ষের বাসভবন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৩ পিএম, ২৭ মার্চ ২০১৯

নিলামে বিক্রি হচ্ছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষের বাসভবন। পুরনো ও জরাজীর্ণ হওয়ায় সেখানে নতুন ভবন নির্মাণের প্রস্তাব করা হয়েছে।

জানা গেছে, সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষের বাসভবনটি বসবাসের অযোগ্য। এ কারণে সেই ভবন বিক্রি করে নতুন করে সেখানে ভবন নির্মাণ করা হবে। এ লক্ষ্যে অধ্যক্ষের পুরনো বাসভবনটি ৪৯ হাজার ৪৪৩ টাকা ৯১ পয়সায় বিক্রির জন্য প্রস্তাব করে শিক্ষা প্রকৌশল অধিদফতর (ইইডি)।

বর্তমান বাজারমূল্য অনুযায়ী এই ভবনটি বিক্রি করে সেখানে নতুন করে ভবন নির্মাণ করা হবে। সে মোতাবেক বাড়ির ভেতরে থাকা সব মালামাল নিলামে বিক্রির অনুমতি চাওয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালকের কাছে এ অনুমোদন চাওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে মাউশির অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক জাগো নিউজকে বলেন, অধ্যক্ষের বাসভবনটি পুরনো ও বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। সেখানে নতুন করে ভবন নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ কারণে ইইডি’র তত্ত্বাবধানে বাড়িটি ও এর ভেতরে থাকা সব মালামাল বিক্রি করে সেখানে নতুন করে নির্মাণকাজ শুরু করা হবে।

তিনি আরও বলেন, শুধু তিতুমীর কলেজে নয়, যে কোনো সরকারি বিদ্যালয়-কলেজ ভবন, শিক্ষার্থীদের বাসভবন, শিক্ষক ও অধ্যক্ষের বাসভবন পুরনো ও অযোগ্য হয়ে গেলে তা নতুন করে নির্মাণ করা হয়। সেই মোতাবেক তিতুমীর কলেজের অধ্যক্ষের ভবন নতুন করে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এমএইচএম/জেএইচ/এমকেএইচ

আরও পড়ুন