ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশিত: ১১:৪৮ এএম, ১৫ অক্টোবর ২০১৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৯ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ২৫ অক্টোবর পর্যন্ত। বুধবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. ইলিয়াস হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

ভর্তি পরীক্ষার সময়সূচি হলো-
১৯ অক্টোবর রোববার সকাল ৯টা থেকে ১০টা ইউনিট-ঐ (বিজোড় রোল নম্বর), সকাল ১১টা থেকে ১২টা ইউনিট-ঐ (জোড় রোল নম্বর), দুপুর ১টা থেকে ২টা ইউনিট-ঈ (বিজোড় রোল নম্বর) ও বিকেল ৩.৩০ টা থেকে ৪.৩০ টা ইউনিট-ঈ (জোড় রোল নম্বর)।

২০ অক্টোবর সোমবার সকাল ৯টা থেকে ১০টা ইউনিট-ঋ (বিজ্ঞান গ্রুপ), সকাল ১১টা থেকে ১২টা ইউনিট-ঋ (অ-বিজ্ঞান গ্রুপ) ও দুপুর ১টা থেকে ২টা ইউনিট-এ।

২১ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা ইউনিট-উ (বাণিজ্য : বিজোড় রোল নম্বর), সকাল ১১টা থেকে ১২টা ইউনিট-উ (বাণিজ্য: জোড় রোল নম্বর এবং সকল অ-বাণিজ্য রোল নম্বর), দুপুর ১টা থেকে ২টা ইউনিট-ঊ (বিজোড় রোল নম্বর) ও বিকেল ৩.৩০ টা থেকে ৪.৩০ টা ইউনিট-ঊ (জোড় রোল নম্বর)।

২২ অক্টোবর বুধবার সকাল ৯টা থেকে ১০টা ইউনিট-ই (বিজোড় রোল নম্বর), সকাল ১১টা থেকে ১২টা ইউনিট-ই (জোড় রোল নম্বর), দুপুর ১টা থেকে ২টা ইউনিট-অ (বিজোড় রোল নম্বর) ও বিকেল ৩.৩০ টা থেকে ৪.৩০ টা ইউনিট-অ (জোড় রোল নম্বর)।

ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাসসহ প্রয়োজনীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd অথবা  admission.ru.ac.bd) থেকে জানা যাবে।


উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের ৫০টি বিভাগে ৩ হাজার ৮২৮টি আসনের বিপরীতে এক লাখ ৬৫ হাজার ৫৯৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবার প্রতিটি আসনের বিপরীতে ৪৩ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবেন।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৯ম সমাবর্তনের নিবন্ধন অনলাইনে শুরু হয়েছে। নিবন্ধন ফি বিকাশের মাধ্যমে জমা দিতে হবে। বুধবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের পক্ষথেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।