ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

সহপাঠীরা কি বাঁচাতে পারবে ফারুককে?

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর | প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

অর্থের অভাবে নিভে যেতে বসেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত মেধাবী ছাত্র রফিকুল ইসলাম ফারুকের জীবন প্রদীপ। ফারুক লিউকেমিয়া ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রয়েছে।

ঢামেক হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, যত তাড়াতাড়ি সম্ভব ফারুকে কেমোথেরাপি দেয়া প্রয়োজন। সেই সঙ্গে উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতে পাঠানোর প্রস্তুতি চলছে। এ জন্য প্রায় ১৫ লাখ টাকার প্রয়োজন। কিন্তু টাকার অভাবে থেমে আছে ব্যয়বহুল এ রোগের চিকিৎসা।

Faruk

ফারুকের বাড়ি মাদারীপুর সদর উপজেলার খালাসিকান্দী গ্রামে। তার বাবা শাজাহান মৃধা পেশায় একজন কৃষক। বড় ভাইয়ের অটোরিকশা চালিয়ে উপার্জন আর টিউশনির টাকায় খুব কষ্টে চলত তার পড়াশোনার খরচ। গত ১৯ ফেব্রুয়ারি ফারুক প্রথম জানতে পারে সে লিউকেমিয়া ক্যান্সারে আক্রান্ত। পরদিনই তাকে ঢামেকে ভর্তি করা হয়।

ফারুকের বাবা শাজাহান মৃধা মুঠোফোনে কান্নাজড়িত কণ্ঠে জাগো নিউজকে বলেন, আপনারা আমার ফারুককে বাঁচান। আমার সামর্থ্য নেই ছেলের চিকিৎসা করানোর। আপনাদের সহানুভূতি পেলে আমার ছেলেটা হয়তো বাঁচবে।

Faruk

চিকিৎসার টাকার চিন্তায় ফারুকের বাবা-মা এবং ভাই এখন পাগলপ্রায়। আর বন্ধুকে বাঁচাতে রাস্তায় রাস্তায় ঘুরে অর্থসংগ্রহ করতে শুরু করেছে ফারুকের সহপাঠীরা। তারাও বিশ্বাস করতে চান না অর্থের কাছে হেরে যাবে বন্ধুর জীবন। তারা চান সমাজের বিত্তবানদের সহায়তায় সুস্থ হয়ে উঠুক ফারুক।

এ ব্যাপারে কথা বললে মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মো. শাহজালাল জাগো নিউজকে বলেন, যতটুকু জেনেছি ফারুকের পরিবারের চিকিৎসার সামর্থ্য নেই। সবার সহযোগিতা পেলে মেধাবী ছেলেটি বেঁচে যেত।

সজীব হোসাইন/এমএএস/জেআইএম

আরও পড়ুন