ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

সাংবাদিক পেটানো ছাত্রলীগ নেতার গ্রেফতার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৯:২১ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) দুই সাংবাদিক পেটানোর ঘটনায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। একই দাবিতে মানববন্ধনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, লোকপ্রশাসন বিভাগ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরাসহ রংপুরের কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

এদিকে, রোববার সকালে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা মাহমুদ-উল ইসলাম জয় এবং তার দুই সহযোগী রাসেল রানা ও মাহফুজুর রহমান খোকনসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে তাজহাট মামলা করেছেন ভুক্তভোগী দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আল আমিন হোসাইন।

বেরোবি সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম বকুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, ছাত্রলীগ নামধারী মাহমুদ-উল ইসলাম জয় ক্যাম্পাসে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তার হলের সিট বাণিজ্যে জিম্মি হল প্রশাসন। ক্যাম্পাসের সাংবাদিকরা যখন বৈধ সিটে হলে উঠতে চেয়েছেন, ওই জয়ের নেতৃত্বে ছাত্রলীগ নামধারীরা দুই সাংবাদিকে পিটিয়ে আহত করেছেন। সাংবাদিকদের মুখ বন্ধে অবিরত ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।

তারা বলেন, ছাত্রলীগের নাম ভাঙিয়ে এমন ন্যক্কারজনক ঘটনা বঙ্গবন্ধুর আদর্শের পরিপন্থী। যারা বঙ্গবন্ধুর আদর্শ মনেপ্রাণে ধারণ করেন তারা এটা করতে পারেন না।

বক্তারা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে আরও বলেন, ক্যাম্পাসে পড়াশোনার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে অবিলম্বে তদন্ত প্রতিবেদন দাখিলসহ অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারের দাবি জানাই। সেইসঙ্গে অবিলম্বে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে লিপ্তদের গ্রেফতারের দাবি জানাই।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন- দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান মাহবুব রহমান, রিপোর্টার্স ক্লাব রংপুরের কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান ফারুক, বেরোবিসাসের সহ-সভাপতি মোবাশ্বের আহমেদ, সদস্য জাকির হোসেন রুম্মন, জাগো নিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজীব হোসাইন, ছাত্রফ্রন্ট বেরোবি শাখার সভাপতি যুগেশ ত্রিপুরা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শামীম হোসেন ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহমেদ প্রমুখ।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ডিবিসি নিউজের রংপুর ব্যুরো প্রধান নাজমুল ইসলাম নিশাত, সময় টেলিভিশনের রংপুর প্রতিনিধি হেদায়াতুল ইসলাম বাবু, জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক জিতু কবীর, প্রথম আলোর ফটো সাংবাদিক মইনুল ইসলাম, কালের কণ্ঠের আদর রহমান, ফটোসাংবাদিক সুমন, মুকুল ও হিমেল প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটির আহ্বায়ক ও শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট ফেরদৌস রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি সভা করছে। দ্রুত তদন্ত সাপেক্ষে প্রতিবেদন দাখিল করা হবে।

সজীব হোসাইন/এএম/এমএস

আরও পড়ুন