ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবি বঙ্গবন্ধু হল শাখা বাঁধন-এর নবীনবরণ ও ডোনার সংবর্ধনা

প্রকাশিত: ০৯:৫২ পিএম, ১৯ আগস্ট ২০১৫

‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ এই স্লোগানকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বাঁধন জোনের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ইউনিটের উদ্যোগে আয়োজন করা হয় নবীনবরণ, ডোনার সংবর্ধনা ও বিনামূল্যে রক্তদান কর্মসূচি অনুষ্ঠান-২০১৫।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কমন রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আহসান হাবিব তপুর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন বঙ্গবন্ধু হল ইউনিটের সেক্রেটারি মোহাম্মদ শেখ জানে আলম। অনুষ্ঠানটির আহ্বায়ক ছিলেন আব্দুল্লাহ আল আজিম সৈকত।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু হল প্রভোস্ট ড. মোহাম্মদ আলমগীর কবির বলেন, একের রক্ত যেমন অন্যের জীবন, তেমনি একই রক্ত অন্যের মুক্তি। জীবন ও মুক্তি শব্দটি দুটির সঙ্গে রক্ত শব্দটি ওতোপ্রোভাবে জড়িত। আমরাই একমাত্র জাতি যে রক্তের মাধ্যমেই সারা বিশ্বের কাছে পরিচিতি লাভ করেছি।

ju
বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষক সহযোগী অধ্যাপক গোলাম রব্বানী বলেন, বাঁধন রক্তদান কর্মসূচিকে সামাজিক আন্দোলনে রুপ দিয়েছে। আমার বিশ্বাস যারা বাঁধনের সঙ্গে সম্পৃক্ত তারা তাদের আত্মা ও হৃদয় দিয়ে কাজ করে যাচ্ছেন। আর এ গতিতে রুদ্ধ করা করাও পক্ষে সম্ভব নয়।

অনুষ্ঠানে জাবি শাখার বাঁধন রক্তদান সংগঠনটির প্রতিষ্ঠাতা সুব্রত বণিক, বঙ্গবন্ধু হলের সহকারী আবাসিক শিক্ষক মোহাম্মদ মামুন অর রশীদ, আনারুল হক মন্ডল, বাঁধন জাবি শাখার উপদেষ্টা কুতুব উদ্দিন তারিক, বাঁধনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনী সম্পাদক আশিক মোস্তফা, হল ইউনিটের সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম খলিল আপন প্রমুখ উপস্থিত ছিলেন।

হাফিজুর রহমান/বিএ