ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবিতে উন্মোচিত হলো ভয়েস অব বিজনেসের নবম সংখ্যা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ঢাকা বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৯:৫০ পিএম, ৩১ অক্টোবর ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ভয়েস অব বিজনেস ক্লাবের আয়োজনে ভয়েস অব বিজনেস উইক-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিজনেস স্টাডিজ অনুষদের প্রফেসর ড. মুহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে ভয়েস অব বিজনেস উইক অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ভয়েস অফ বিজনেস (ভিওবি) এর মুখ্য পৃষ্ঠপোষক ও বিজনেস ফ্যাকাল্টির ডিন প্রফেসর শিবলি রুবায়াত-উল-ইসলাম, বাংলাদেশ ব্যাংক এর প্রধান অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ, নাগরিক টিভির চিফ এক্সিকিউটিভ অফিসার আব্দুন নূর তুষার প্রমুখ। ম্যাগাজিন প্রকাশ ছাড়াও বিজনেস উইক এর বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল আধুনিক যুগের প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ ব্যবসায়িক আলোচনা, পূর্বে অনুষ্ঠিত রাইটিং প্রতিযোগিতার বিজয়ী ঘোষণা, ভয়েস অব বিজনেস এর নিজস্ব ওয়েবসাইট উদ্বোধন এবং সেমিনার ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ফয়সাল আহমেদ বলেন, ভবিষ্যতে আমি দেখতে চাই যেন ভয়েস অব বিজনেস যেন ভয়েস অব বাংলাদেশে পরিণত হয়েছে। তোমাদের প্রজন্মকে আরও উদার, আন্তর্জাতিক, আর বড় হতে হবে।

আব্দুন নূর তুষার বলেন, যখন আমি প্রথমবার তোমাদের অনুষ্ঠানে এসেছিলাম তখন ভিওবি একদম নতুন ছিল, অনেক ভুল ছিল। ম্যাগাজিন দেখে আমি বলেছিলাম যে, ভুল থাকলে যে সেরা হবে না এমন তো নয়। আজকে দেখে একদম বিদেশি ম্যাগাজিন মনে হচ্ছে। তোমরা এতদূর এসেছে তোমাদের পরিকল্পনা ও পরিশ্রমের মাধ্যমে।

উল্লেখ্য, শিক্ষার্থীরা যাতে করে ব্যবসা জগতের নানা জ্ঞান আলোচিত ব্যক্তিদের কাছ থেকে সরাসরি অর্জন করতে পারেন এবং নানান নতুন চ্যালাঞ্জের সম্মুখীন হতে পারে এই লক্ষকে সামনে রেখেই ভয়েস অব বিজনেস প্রতি বছর এরূপ অনুষ্ঠানের আয়োজন করে যাচ্ছে। এবারের উদ্দেশ্য ছিল তরুণ উদ্যোক্তাদের নিজ দেশেই নতুন কিছু করার জন্য উৎসাহিত করা। ভয়েস অফ বিজনেস (ভিওবি), বিজনেস ম্যাগাজিন প্রকাশনা ক্লাব, বিগত ১১ বছর ধরে শিক্ষার্থীদের চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের ওয়ার্কশপ, সেমিনার এবং ইভেন্টের আয়োজন করে আসছে।

এমএইচ/জেএইচ/এমএস

আরও পড়ুন