ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বেরোবির চার শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর | প্রকাশিত: ০৯:২৯ পিএম, ৩১ অক্টোবর ২০১৮

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বিজ্ঞান অনুষদের চারজন শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড। অনুষদভুক্ত বিভাগের প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ব্যাচের স্নাতক পরীক্ষায় ভালো ফলের জন্য চারজন শিক্ষার্থীকে প্রথমবারের মতো ডিনস অ্যাওয়ার্ড দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন- কলা অনুষদের ডিন অধ্যাপক ডক্টর পরিমল চন্দ্র বর্মন এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ডক্টর আবু কালাম মো. ফরিদ উল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, গণিত বিভাগের প্রধান ড. আর এম হাফিজুর রহমান, রসায়ন বিভাগের প্রধান এইচএম তারিকুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের প্রধান ড. মো. রশীদুল ইসলাম, ডিনস অ্যাওয়ার্ড আয়োজক কমিটির আহ্বায়ক ও রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক বিজন মোহন চাকী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এক ভিডিও বার্তায় উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, প্রথমবারের মতো ডিনস অ্যাওয়ার্ড প্রধান শুরু হয়েছে। এই ধারা বিশ্ববিদ্যালয়ে অব্যাহত থাকবে। এই অ্যাওয়ার্ড শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে।

ডিনস অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের গণিত বিভাগের শিক্ষার্থী মিঠুন দাস, একই বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী খোরশেদা আখতার, বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ব্যাচের রসায়ন বিভাগের শিক্ষার্থী জসিম উদ্দিন এবং একই বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী খাদিজা আখতার খুশি।

ডিনস অ্যাওয়ার্ডের পাশাপাশি বিজ্ঞান বিভাগে ভালো ফলাফলের জন্য অনুষ্ঠানে আরও ১১ শিক্ষার্থীকে অনুষদীয় স্মারক প্রদান করা হয়। অনুষদীয় স্মারকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- গণিত বিভাগের শিক্ষার্থী মিঠুন দাস, রিপন কুমার মন্ডল, কামরুল হাসান, খোরশেদা আখতার, পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী শাহজাদা মিয়া, লুবনা ইয়াছিন, এনামুল হক, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রুমানা আফরোজ, ওসমান গনি এবং রসায়ন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জসিম উদ্দিন ও খাদিজা আখতার খুশি।

সজীব হোসাইন/এএম/এমএস

আরও পড়ুন