ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ছাত্রলীগ নেতার রুমে তালা দিলেন অপর ছাত্রলীগ নেতা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাবি | প্রকাশিত: ০৮:৪৮ এএম, ৩১ অক্টোবর ২০১৮

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক যুগ্ম সাধারণ সম্পাদকের রুমে তালা দেয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার বিরুদ্ধে। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে ২১৯নং রুমে তালা দেয়া হয়। ওই রুমে থাকেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফ করিম রুপম।

সূত্রে জানা যায়, রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া সহ-সভাপতি মিজানুর রহমান সিনহাকে যুগ্ম সম্পাদক রুপমের রুমে তালা লাগানোর নির্দেশ দেন।

এ প্রসঙ্গে ভুক্তভোগী রুপম অভিযোগ করে বলেন, আমি বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক। সভাপতির সঙ্গে বিগত ৬ বছর ধরে ছাত্রলীগের রাজনীতি করি। কিন্তু সভাপতি চায় আমি রাজনীতি না করি। তার কারণে অনেক ছাত্রলীগ কর্মী ছাত্রলীগের রাজনীতি থেকে দূরে সরে গেছে। ছাত্রলীগ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথম থেকেই সভাপতির বিভিন্ন ভুল পদক্ষেপের বিষয়ে আমি প্রতিবাদ করতাম।

তিনি বলেন, ভবিষ্যতে আমি রাজনীতিতে ক্যারিয়ার গড়তে একজন পদপ্রার্থী। তাই প্রতিহিংসা পরায়ন হয়ে কারণ ছাড়াই আমার রুমে তালা লাগানো হয়েছে। এছাড়া আমি সভাপতিকে ফোন দিলে তিনি বলেন, ‘তোর সঙ্গে কথা বলতে ভালো লাগছে না।’

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিনিয়র কয়েকজন নেতা দাবি করেন, সাইফ করিম রুপম এখন সভাপতির কথামতো চলছে না। যদিও পূর্বে তার হয়েই রাজনীতি করত। তাই মনক্ষুণ্ন হয়ে রুমে তালা লাগানোর নির্দেশ দিয়েছেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াকে ফোন করা হলে তিনি ব্যস্ত আছেন বলে লাইন কেটে দেন।

সালমান শাকিল/এফএ/পিআর

আরও পড়ুন