ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবির প্রশ্নফাঁস তদন্তে আবারও কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ২২ অক্টোবর ২০১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনা অধিকতর তদন্তের স্বার্থে নতুন করে আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ কমিটি গঠন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই।

পাঁচ সদস্যের কমিটিতে প্রধান করা হয়েছে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে। কমিটির অন্য সদস্যরা হলেন- জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এমদাদুল হক, জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক ড. অসীম সরকার, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ও সিন্ডিকেট সদস্য বাহলুল মজনুন চুন্নু।

এর আগেও গত বছর ইউনিটটির প্রশ্নফাঁসের ঘটনায় অধ্যাপক নাসরীন আহমাদকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। যে কমিটি আজ পর্যন্ত নিজেদের তদন্ত শেষ করতে পারেনি।

এদিকে 'ঘ' ইউনিটে প্রশ্নফাঁসের ঘটনায় গত ১৩ অক্টোবর উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটি ভর্তি পরীক্ষার আগে প্রশ্নফাঁস হয়েছিল বলে প্রতিবেদন জমা দেয়। এরপর অধিকতর তদন্তের স্বার্থে নতুন করে পাঁচ সদস্যবিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করা হলো।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর অনুষ্ঠিত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্র ফাঁস হয় বলে অভিযোগ ওঠে। এরপর পরীক্ষাটি বাতিল চেয়ে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়ার দাবি করেছেন শিক্ষার্থীরা।

এমএইচ/জেডএ/পিআর

আরও পড়ুন