ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চবি শিক্ষক মাইদুলের রিমান্ড মঞ্জুরের প্রতিবাদ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৩:৩৫ এএম, ০৯ অক্টোবর ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাইদুল ইসলামের রিমান্ড মঞ্জুরের প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের চলমান ভর্তি পরীক্ষার ৬ষ্ঠ শিফটের পরীক্ষা চলাকালে বিকেল পৌনে ৪টায় এ প্রতিবাদ করেন তারা।

ভর্তি পরীক্ষা শেষে সমাজবিজ্ঞান অনুষদ প্রাঙ্গণে শিক্ষকরা সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হন। সমাবেশে শিক্ষকরা এ ঘটনার প্রতিবাদ জানান।

সমাবেশে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক সাঈদ ফেরদৌস বলেন, ‘এটা শিক্ষকদের তাৎক্ষণিক প্রতিবাদ। মাইদুল ইসলামের সঙ্গে যে আচরণ করা হয়েছে তা নজিরবিহীন। প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে এর প্রতিবাদে আওয়াজ তোলা উচিৎ। আমরা আমাদের ভর্তি পরীক্ষার দায়িত্ব যথাযথভাবে পালন করছি এবং এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছি।’

ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নূরুল ইসলাম বলেন, ‘যৌক্তিক ইস্যুতে সমালোচনা করা শিক্ষকদের কর্তব্য। কিন্তু বর্তমানের শিক্ষকসহ সকলের বাকস্বাধীনতা হরণ করা হচ্ছে। কোটা সংস্কারের পক্ষে কথা বলে মাইদুল ইসলাম রাষ্ট্রবিরোধী কোনো কাজ করেননি। তাই সকল শিক্ষকের উচিৎ এ ঘটনার প্রতিবাদ করা।’

এ সময় নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা মানস চৌধুরী, অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, অধ্যাপক আইনুন নাহার ও সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামসুল আলম সেলিমসহ বিভিন্ন বিভাগের ২০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

হাফিজুর রহমান/বিএ

আরও পড়ুন