ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

কোটার দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জাবি | প্রকাশিত: ০৪:০৭ পিএম, ০৭ অক্টোবর ২০১৮

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধার সন্তানরা।

রোববার দুপুর সাড়ে ১২টা থেকে মহাসড়ক অবরোধ করে রাখে তারা। অবরোধের কারণে রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। তবে এ সময় মানবিক দিক বিবেচনা করে অ্যাম্বুলেন্স ও ভিআইপি গাড়ি যাতায়াতের ব্যবস্থা করে দেয়া হয়। এ সময় ১০-১২ জন মুক্তিযোদ্ধার সন্তানকে রাস্তায় আন্দোলন করতে দেখে যায়।

দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো নূরুল আলম, প্রক্টর সিকদার মো. জুলকারনাইন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আন্দোলনকারীদের রাস্তা অবরোধ থেকে সরে আসার অনুরোধ করা হয়।

কিন্তু উপ-উপাচার্যের অনুরোধে সাড়া না দিয়ে মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন করা হয়েছে জানিয়ে রাস্তা অবরোধ রেখে বিভিন্ন স্লোগান দিতে থাকে তারা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নাটক ও নাট্যবিতর্ক বিষয়ক সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য রতন বিশ্বাস বলেন, কোটা বাতিলের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের চরম অবমূল্যায়ন করা হয়েছে। আমরা দ্রুত ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবি জানাই।

এর আগে বৃহস্পতিবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়েছিল আন্দোলনকারীরা।

হাফিজুর রহমান/এএম/পিআর

আরও পড়ুন