ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

ঢাবিতে দুই বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ৫

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ঢাবি | প্রকাশিত: ০২:১৭ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ৫ শিক্ষার্থী আহত হয়েছেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় মোকাররম ভবন এলাকায় এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন- আইন বিভাগের তৃতীয়বর্ষের ছাত্র সরোয়ার কামাল, মুক্তি, শুভ্র, শাহনেওয়াজ সাকিব, মাহফুজ। আহতদের মধ্যে সরোয়ার ও মুক্তিকে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আইন বিভাগের মুক্তি নামের এক ছাত্র একটি মটরসাইকেলে নিয়ে ভুগোল ও পরিবেশ বিভাগের এক ছাত্রের গায়ের ওপর তুলে দেয়। এ নিয়ে এই দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর কিছুক্ষণ পরে আইন বিভাগের সাতজন শিক্ষার্থী মোকাররম ভবন এলাকায় দাঁড়িয়ে গল্প করছিল। এ সময় ভূগোল বিভাগের ২০ থেকে ২৫ জন শিক্ষার্থী তাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে এই চারজন শিক্ষার্থী আহত হন।

এরপর উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, পরিস্থিতি এখন শান্ত। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এমএইচ/জেডএ/জেআইএম

আরও পড়ুন