ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

শুধু নির্দিষ্ট লক্ষ্যের জন্য নিজেকে প্রস্তুত করবেন না

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জবি | প্রকাশিত: ০৮:৩৩ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেছেন, জীবনে যদি আপনি একটি লক্ষ্য ঠিক করে ফেলেন এবং লক্ষ্যটি অর্জনে ব্যর্থ হন তবে সেটি আপনাকে ডিপ্রেশনে ভুগাবে। তাই শুধু নির্দিষ্ট লক্ষ্যের জন্য নিজেকে প্রস্তুত না করে এক্সট্রা কারিকুলামের জ্ঞান অর্জন করতে হবে। কোনো লক্ষ্য রেখে পড়াশোনা করা যাবে না। বরং সামনে যা পাবে তাই পড়তে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ম্যানেজমেন্ট ক্লাবের উদ্যোগে আয়োজিত ‘পেনেল ডিসকাশন অন ইমপ্লয়ার্স এসপেক্টেশন ফ্রম দ্য এসপাইরিং ক্যান্ডিডেট’ শীর্ষক অনুষ্ঠানে দুই দিনব্যাপী আয়োজনের প্রথম দিন সোমবার তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ‘তোমার প্রয়োজনে কেউ তোমাকে কাজ দেবে না। বরং তাদের প্রয়োজনে তারা তোমাকে নেবে। সেজন্য নিজেকে প্রস্তুত করতে হবে। কোম্পানি কী চায় সেটা তোমাকে বুঝতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর, অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফাসহ আরও অনেকেই। অনুষ্ঠানের সমন্বয়কারী ছিলেন বিভাগের সহযোগী ও উপদেষ্টা অধ্যাপক মো. শফিকুল ইসলাম।

এরপর শুরু হয় প্যনেল আলোচনা পর্ব। প্যানেলের মডারেটর হিসেবে ছিলেন বিডি জবস ডট কম-এর চিফ কমার্শিয়াল অফিসার প্রকাশ রয় চৌধুরী। সেখানে উপস্থিত ছিলেন রানার ফুটওয়ার লিমিটেডের সিইও সৈয়দ আসাদুজ্জামান, এপিলিয়ন গ্রুপের মোহাম্মদ শওকত ইকবাল, বেঙ্গল গ্রুপের জিহাদ উদ্দিন আহমেদসহ আরও অনেকেই। সেখানে বক্তারা তাদের কোম্পানির বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন। তারা ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন। এ সময় ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতে চাকরি পাওয়ার ক্ষেত্রে বিভিন্ন দক্ষতার উন্নয়ন করার পরামর্শ দেন।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল জাগো নিউজ২৪.কম, জাগো এফএম ৯৪.৪, দ্যা ডেইলি স্টার, বাংলা ট্রিবিউন। অনুষ্ঠানটি স্পন্সর করে বিডি জবস ডটকম।

জেডএ/জেআইএম

আরও পড়ুন