ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

আগামী মাসেই হচ্ছে চবি ছাত্রলীগের কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ০৩:৩০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

৮ মাস ধরে কমিটি নেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের। কমিটিবিহীন ছাত্রলীগের গুরুত্বপূর্ণ এ ইউনিটে বিচ্ছিন্নভাবে চলছিল নানা কার্যক্রম।

তবে নির্বাচনের ঠিক আগ মুহূর্তে এবার এ শাখার কমিটি গঠনের নীতগত সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ লক্ষ্যে মঙ্গলবার চট্টগ্রামে আসছে তিন সদস্যের প্রতিনিধি দল। রোববার দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চবি ছাত্রলীগের কমিটি গঠনের বিষয়ে আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি। অক্টোবরেই কমিটি দিয়ে দেব। কেন্দ্র থেকে আগামী ২৪ সেপ্টেম্বর (মঙ্গলবার) তিন সদস্যের একটি প্রতিনধি দল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে যাবে। তারা প্রতিবেদন জমা দেয়ার পরই কমিটি গঠন করা হবে। প্রতিনিধি দলে কারা থাকবে তা আজ রাতে নির্ধারণ করা হবে।

এর আগে গত মে মাসে কেন্দ্রীয় সম্মেলনের আগ মুহূর্তে চবি ছাত্রলীগের কমিটি গঠনের তোড়জোড় শুরু হলেও হঠাৎ করেই সে প্রক্রিয়া থেমে যায়।

২০১৫ সালের ২০ জুলাই আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে চবি ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনকে কেন্দ্র করে দুইবার স্থগিতও করা হয় কমিটি। সর্বশেষ ২০১৭ সালের ৬ ডিসেম্বর কেন্দ্র থেকে চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়।

আবদুল্লাহ রাকীব/এএম/পিআর

আরও পড়ুন