ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাবিতে সাইন্স ক্লাবের নবীনবরণ ও কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ০১:৫৫ পিএম, ১০ আগস্ট ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাইন্স ক্লাবের উদ্যোগে নবীনবরণ ও মৌলিক দক্ষতা উন্নয়নমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল সাড়ে চারটায় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটি দুটি পর্যায়ে অনুষ্ঠিত হয়। প্রথম পর্যায়ে মৌলিক দক্ষতা উন্নয়নমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় বেসিক স্কিলের উপর বক্তব্য রাখেন- ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক ফখরুল ইসলাম, মাইক্রোসফটস্ ওয়ার্ড ডকুমেন্টের উপর বক্তব্য রাখেন- সাইন্স ক্লাবের সভাপতি মো শাহাদাত হোসাইন। এছাড়া বিভিন্ন বিষয়ের উপর অন্যান্য বক্তারা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে নবীনদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এ সময় বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় ট্রেজারার অধ্যাপক ড. আবুল খায়ের বলেন, বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান চর্চা দিন দিন বেড়েই চলেছে। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে একটি আর্ন্তজাতিক মানের বিজ্ঞান কারখানা প্রতিষ্ঠা করা হয়েছে।

অনুষ্ঠানে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. খবির উদ্দিন, সাইন্স ক্লাবের প্রধান উপদেষ্টা ও বিশিষ্ট বিজ্ঞানী অধ্যাপক ড. এ এ মামুন, উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুর রব, অধ্যাপক ড. শাহেদুর রহমানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

হাফিজুর রহমান/আরএস/আরআইপি