ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত স্থান উন্মুক্তের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | ঢাবি | প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৩ জুলাই ২০১৮

সোহরাওয়ার্দী উদ্যানের যে স্থান থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন সেই স্থানটি উন্মুক্ত করার দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সচেতন শিক্ষার্থীরা। ঐতিহাসিক স্থানটি বর্তমানে শিশুপার্কের ভেতরে রয়েছে।

সোমবার শিশু পার্কে সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়। লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন। উপস্থিত ছিলেন- আমরা মুক্তিযোদ্ধার সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক অভিজিৎ সরকার, ছাত্রনেতা হাসানুর রহমান হাসু, শরীফুল ইসলাম সাগর প্রমুখ।

এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের স্মৃতি বিজড়িত স্থান দ্রুত সর্ব সাধারণের জন্য উন্মুক্ত এবং সেখানে মঞ্চ সম্বলিত বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের দাবি করে তারা। এর আগে সেখানে অবস্থান কর্মসূচি পালন করে তারা।

ছাত্রনেতা আমিনুল ইসলাম বুলবুল বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে মুক্তিযোদ্ধা প্রজন্মের দীর্ঘদিনের প্রাণের দাবি, জাতির পিতার স্মৃতি বিজড়িত ঐতিহাসিক স্থানটি সবার জন্য উন্মুক্ত করে মঞ্চ সম্বলিত জাতির পিতার ভাস্কর্য নির্মাণের ব্যবস্থা করে দেয়া।

অবস্থান কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, ‘শিশু পার্কের ভেতরে অযত্ন অবহেলায় পড়ে থাকা ঐতিহাসিক স্থানটি দ্রুত উন্মুক্ত করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার দাবি জানাই।

এমএইচ/এমআরএম/আরআইপি

আরও পড়ুন