ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

রাবিতে বিজ্ঞান ক্যাম্প শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাজশাহী বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৬:১৭ পিএম, ২০ জুলাই ২০১৮

বিজ্ঞান ভিত্তিক প্রজেক্ট তৈরি, বৈজ্ঞানিক পেপার ও পোস্টার প্রেজেন্টেশন, প্রোগ্রামিং এবং রোবোটিক্স ওয়ার্কশপসহ সায়েন্স টক এবং সায়েন্স অলিম্পিয়াডের মতো নানা আয়োজন নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী বিজ্ঞান ক্যাম্প শুরু হয়েছে। বিজ্ঞান ক্যাম্পের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব।

শুক্রবার সকালে অনুষ্ঠানের প্রথম দিনে সায়েন্স ক্লাবের উপদেষ্টা ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. তারিকুল হাসান এ বিজ্ঞান ক্যাম্পের উদ্বোধন করেন। পরবর্তীতে রাজশাহী অঞ্চলের প্রায় ৩৫ প্রতিষ্ঠানের চার শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে একটি বিজ্ঞান বিষয়ক অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

এছাড়াও ছিল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পক্ষ থেকে একটি ভ্রাম্যমাণ বিজ্ঞান জাদুঘর এবং চতুর্মাত্রিক চলচ্চিত্র প্রদর্শনী। যা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

সায়েন্স ক্লাবের সভাপতি আহসান হাবীবের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মাহদী হাসানের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকীব।

অন্যান্যের মধ্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের কিউরেটর সুকল্যাণ বাছাড় ও সম্মানিত ডেপুটি ডিসপেন্ড অফিসার সৈকত সরকার, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক হাসনাত কবির, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে ২য় দিন শনিবার কুইজ কম্পিটিশন, সায়েন্স শো, পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান প্রমুখ।

আরএআর/এমএস

আরও পড়ুন