ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

জাল রসিদে সঞ্চয়পত্র কিনে জাবি কর্মচারী ধরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | জাবি | প্রকাশিত: ০৮:৩৩ এএম, ১৯ জুলাই ২০১৮

ব্যাংকের রসিদ জাল করে চার লাখ টাকার সঞ্চয়পত্র ক্রয়ের সময় ধরা পড়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারী। বুধবার এই ঘটনা ঘটে।

মো. মাজেদুল ইসলাম নামে ওই কর্মচারী মার্কেটিং বিভাগের সিনিয়র স্টাফ।

বিশ্ববিদ্যালয় শাখা ডাকঘর ও নিরাপত্তা কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার মাজেদুলের শ্বশুর মো. গিয়াস উদ্দিনের নামে চার লাখ টাকার সঞ্চয়পত্র কেনার জন্য অগ্রণী ব্যাংকের বিশ্ববিদ্যালয় শাখায় টাকা জমা দেয়ার কথা ছিল। কিন্তু তিনি টাকা জমা না দিয়ে ব্যাংকের নকল রসিদ ডাকঘরে জমা দিয়ে সঞ্চয়পত্র নিয়ে নেন। বিকেলে ডাকঘরের কর্মকর্তারা হিসাব মেলানোর সময় চার লাখ টাকার গড়মিল ধরা পড়ে।

পরে বিকেলেই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীদের সহায়তায় মাজেদুলকে ডেকে আনা হয়। এ সময় জিজ্ঞাসাবাদে তিনি জালিয়াতির কথা স্বীকার করে লিখিত জবানবন্দী দেন। পরে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার মধ্যে টাকা জমা দেয়ার মুচলেকা নিয়ে তার স্ত্রী জেসমিন ও শ্বশুরের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ডাকঘরের সাব পোস্ট মাস্টার কল্যাণী রাণী সাহা বলেন, টাকা জমা দেয়ার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ডাকঘর স্বাধীন। এর উপর বিশ্ববিদ্যালয়ের ক্ষমতা নেই। ডাকঘর থেকে যখন আমাদেরকে লিখিত অভিযোগ জানানো হবে তখন তার বিরুদ্ধে সরকারি কর্মচারীর শৃঙ্খলা বিধিমালা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

হাফিজুর রহমান/এফএ/আরআইপি