ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

অভ্যন্তরীণ কোন্দলে বিভক্ত রাবির অফিসার সমিতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | রাবি | প্রকাশিত: ১২:৪২ পিএম, ০৮ জুলাই ২০১৮

দুই বছর মেয়াদী কমিটির দেড় বছরের অধিক সময় পেরিয়ে গেলেও নির্বাচনী ইশতেহারে বর্ণিত কোনো ইশতেহার বাস্তবায়ন করতে পারেনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি। সদস্যদের অভিযোগ, কর্মকর্তাদের নায্য দাবি আদায়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সম্পর্ক খারাপ হবে বলে প্রশাসনকে চাপ দিতে ভয় পাচ্ছে বর্তমান কমিটির রাহী রাব্বেল পরিষদ। এ নিয়ে দুই পক্ষে বিভক্ত হয়ে পড়েছেন সমিতির সদস্যরা।

সূত্র জানায়, গত বছর ২৯ মার্চ অফিসার সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে রাহী-রাব্বেল পরিষদ জয়লাভ করে। বর্তমান কমিটিতে সদস্য আছেন ১৯ জন। সেখানে ৯ জন সদস্য কমিটির বর্তমানে কার্যক্রম নিয়ে প্রশ্ন তুলেছেন। গত ২৬ জুন সদস্যরা সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর একটি অভিযোগ পত্র দিয়েছেন। এতে নির্বাচনী ইশতেহারে উল্লেখ্য করা ১০টি দাবিসহ মোট ১১টি দাবি অবিলম্বে বাস্তবায়নের জন্য জোর দাবি জানিয়েছেন তারা।

সমিতির সদস্য কামরুজ্জামান চঞ্চলের অভিযোগ, অফিসার সমিতি নির্দিষ্ট কোনো দলের বা মতের না। এখানে বিভিন্ন মতাদর্শের সদস্য আছেন। আর সমিতির উদ্দেশ্য সদস্যদের কল্যাণে তাদের স্বার্থ রক্ষার্থে সকল কাজ করা। তবে বর্তমান কমিটি যে নির্বাচনী ইশতেহার নিয়ে নির্বাচনে অংশ নিয়ে জয়ী হয়েছে দেড় বছর পার হয়ে গেলেও তার কোনোটিই বাস্তবায়ন করতে পারেনি।

সাধারণ সভায় বার বার আলোচনা হওয়ার পরও কোনো তারা কাজের প্রতিফলন দেখাতে পারেনি।

এ বিষয়ে সাংগঠনিক সম্পাদক আসলাম রেজা বলেন, কর্মকর্তাদের প্রধান দাবির মধ্যে ছিল তাদের বেতন স্কেল বৈষম্য মুক্ত করে সিন্ডিকেটে অনুমোদিত বেতন স্কেল বাস্তবায়ন করতে হবে। তবে বর্তমান কমিটির অবহেলা ও প্রশাসনের বিরুদ্ধে কথা বলতে গেলে সম্পর্ক খারাপ হবে বলে তারা আমাদের যৌক্তিক দাবিগুলো আদায়ে প্রশাসনকে চাপ দিচ্ছে না। এক প্রকার ভয় পাচ্ছেন।

অভিযোগের বিষয়ে সমিতির সভাপতি মোক্তাদির হোসেন রাহী বলেন, সমিতির কাজের ধারাবাহিকতা রেখে এগিয়ে চলছে। আমরাও প্রশাসনের সঙ্গে বিষয়গুলো নিয়ে যোগাযোগ করেছি। দুই বছর পূর্ণই হয়নি কীভাবে সফলতা ব্যর্থতা হিসাব করা হবে।

তবে এ বিষয়ে এর চেয়ে বেশি কিছু বলতে রাজি হননি তিনি।

আরএ/পিআর

আরও পড়ুন