ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি | গোপালগঞ্জ | প্রকাশিত: ০৪:১২ পিএম, ০৫ জুলাই ২০১৮

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সড়ক অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সামনে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের ওপর টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় বুধবার রাতে সংঘর্ষের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়।

সড়ক অবরোধ চলাকালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় এবং সোবহান সড়কে অবস্থিত বেশ কয়েকটি ব্যবসা-প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় একটি ব্যবসা-প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়া হয়। পরে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে পুলিশ।

গতকাল বুধবার বিকেলে ফুটবল খেলাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে তিন ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়।

gopalgonj

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. নজরুল ইসলাম জানান, শুধু ফুটবল খেলাকে নিয়ে নয়, পুকুর পাড়ে থাকা বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে বুধবার এ সংঘর্ষের ঘটনা ঘটে। অবশ্য দায়িত্ব নিয়ে এ বিষটির ব্যাপারে কেউ কিছু বলেনি। এ নিয়ে উত্তেজিত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনে ১০-১৫টি ব্যবসা-প্রতিষ্ঠানে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়।

বিশ্ববিদ্যালয় এলাকায় এখনও উত্তেজনা বিরাজ করছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গোপালগঞ্জ সদর থানা পুলিশের ওসি মো. মনিরুল ইসলাম জানান, পরিস্থিতি এখন অনেকটা শান্ত। কোনো পক্ষ থেকে এখনও মামলা করা হয়নি। সমস্যা নিরসনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে গোবরা ইউনিয়নের গণ্যমান্যদের বৈঠক চলছে।

এস এম হুমায়ূন কবীর/এএম/জেআইএম

আরও পড়ুন