ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

কোটা সংস্কার আন্দোলন : ঢাবিতে প্রচারণায় ছাত্রলীগের বাধা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | প্রকাশিত: ১২:২৬ এএম, ১৩ মে ২০১৮

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রজ্ঞাপন চেয়ে আন্দোলনকারীদের রোববারের (১৩ মে) কর্মসূচির প্রচার চালানোর সময় বাধা দেয়ার অভিযোগ ওঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

এ সময় আন্দোলনকারীদের হেনস্তা করে প্রচারণাস্থল থেকে বের করে দেয়া হয়। শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হলে এ ঘটনা ঘটে।

কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর, রাশেদ খান, মাহফুজুর রহমানসহ কেন্দ্রীয় কমিটির নেতারা ওই প্রচারণায় অংশ নিয়েছিলেন।

প্রচারণায় বাধা দেয় বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন রহমানের অনুসারী। এ সময় আল আমিন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তিনি নিজেই আন্দোলনকারীদের হল ত্যাগে বাধ্য করে বলে অভিযোগ করেন কোটা সংস্কার আন্দোলনের নেতারা।

এ বিষয়ে আন্দোলনকারীদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর বলেন, আমরা বরাবরের মতো বঙ্গবন্ধু হলের রিডিং রুমে কর্মসূচির প্রচারণা জন্য গিয়েছিলাম। এ সময় হলের এক ছাত্রলীগ নেতা বাধা দেয়। পরে আল আমিনসহ বেশ কিছু নেতাকর্মী এসে আমাদের ধাক্কা দিয়ে হল থেকে বের করে দেয়। আমরা পরিস্থিত খারাপ হতে পারে দেখে চলে এসেছি। তারা বড় ধরনের ঝামেলার টার্গেটে এমন করেছে।

তবে অভিযোগের বিষয়ে ছাত্রলীগ নেতা আল আমিন বলেন, হল রিডিং রুমের সামনে অধিকসংখ্যক জনসমাগম দেখে আমি বের হই। এ সময় দেখি সেখানে নুরসহ অনেকজন আছে। কথা কাটাকাটি হতে দেখে আমি তাদের সেখান থেকে চলে যেতে বলি।

এমএইচ/এএইচ/এমআরএম

আরও পড়ুন