ভিডিও EN
  1. Home/
  2. ক্যাম্পাস

চবি শিক্ষার্থীর ওপর হামলাকারীদের গ্রেফতারে আল্টিমেটাম

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় | প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ০৯ মে ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের শিক্ষার্থী সালেহ আকরাম বাপ্পীকে (২৩) মিথ্যা অপবাদে মারধরের ঘটনায় জড়িতদের বিচার দাবি করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

পাশাপাশি হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেয়। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন- চবি শিক্ষার্থীদের ওপর হামলা সত্যিই দুঃখজনক। বারবার এ ধরনের হামলা হওয়া সত্ত্বেও প্রশাসন কার্যকর পদক্ষেপ না নেয়ায় এ ধরনের ঘটনা বেড়েই চলছে।

এ সময় বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বাপ্পীর ওপর হামলার ঘটনায় যদি কার্যকর কোনো পদক্ষেপ না নেয়া হয় তবে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

ইতিহাস বিভাগের শিক্ষার্থী এয়াকুব উদ্দিন পারভেজের সঞ্চালনায় মানববন্ধনে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন- প্রফেসর ড. মো. আব্দুল্লাহ আল মাসুম, সহযোগী অধ্যাপক নুরুল ইসলাম, ড. শওকত আরা বেগম, সহকারী অধ্যাপক ড. সালমা বিনতে শফিক, ফারহানা আজিজ ও কানিজ সুলতানা। বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- ওমর ফারুক, আব্দুল লতিফ, মোস্তফা ও সবুজ প্রমুখ। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে প্রক্টর অফিসের সামনে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, রোববার (৬ মে) রাতে ক্যাম্পাসে যাওয়ার জন্য বাপ্পী তার দুই বন্ধুসহ নগরীর ষোলশহরের ঝালবিতান নামে একটি দোকানে নাস্তার বিল দিয়ে অবস্থান করছিলেন।

পরে দোকান থেকে উঠে আসার সময় ফের বিল চাওয়ায় দোকানির সঙ্গে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বাপ্পীকে ‘ছিনতাইকারী’ সাজিয়ে অন্য দোকানদারদের ডেকে এনে মারধর করা হয়।

এতে বাপ্পীর দুই পা ভেঙে যায় এবং মাথাসহ শরীরের বিভিন্ন অংশে জখম হয়। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজে (ঢমেক) হাসপাতালে ভর্তি করেন পথচারীরা। বর্তমানে বাপ্পী বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন। এ ঘটনায় সোমবার তার বাবা বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি মামলা করেন।

আবদুল্লাহ রাকীব/এএম/এমএস